ইনসাইড বাংলাদেশ

আওয়ামী লীগ সভানেত্রীর কার্যালয়ই কেন টার্গেট ও অন্যান্য সংবাদ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 06/08/2018


Thumbnail

গুজব ছড়িয়ে শনিবার ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর কার্যালয়ে হামলা চালানো হয়েছিল। শিক্ষার্থীদের নাম করে বেশ কিছু বহিরাগতও অংশ নিয়েছিল এই হামলায়। সেখানে যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীদের সঙ্গে তাদের সংঘর্ষ হয়। পুলিশ কাঁদানে গ্যাস ছোঁড়ে তাদের ছত্রভঙ্গ করে। গতকাল রবিবারও ঢাকা বিশ্ববিদ্যালয় ও বুয়েটের শিক্ষার্থীরা মিছিল নিয়ে আওয়ামী লীগ সভানেত্রীর কার্যালয়ের দিকে যাওয়ার চেষ্টা করে। শিক্ষার্থীদের শান্তিপূর্ণ মিছিল জিগাতলা মোড় পর্যন্ত যাওয়ার অনুমতি দেয় পুলিশ। কিন্তু শিক্ষার্থীদের একাংশ যখন আওয়ামী লীগের কার্যালয়ের দিকেই যাওয়ার সিদ্ধান্তে অনড় থাকে তখনই বাঁধে বিপত্তি। পুলিশ ব্যারিকেড দিলে তারা ব্যারিকেড ভেঙে অগ্রসর হতে উদ্যত ঠিক তখনই দু পক্ষে সংঘর্ষ বেঁধে যায়। এ সময় যুবলীগ ও ছাত্রলীগের বেশ কিছু কর্মী ছাত্রদের ধাওয়া করে। সংশ্লিষ্টরা বলছেন, রাজধানীতে সব জায়গায়ই শিক্ষার্থীরা মিছিল সমাবেশ করছে। সরকারের তরফ থেকে তাদের সহযোগিতাই করা হচ্ছে। কোথাও পুলিশ তাদের উপর চড়াও হয়নি। ছাত্রলীগ নেতারাও চকলেট দিয়ে শাহবাগে আন্দোলনকারীদের সঙ্গে একাত্বতা প্রকাশ করেছে। তাহলে কেন আওয়ামী লীগ অফিস তাদের টার্গেট হবে?  (ইত্তেফাক)

অন্যান্য সংবাদ

আন্দোলনে তৃতীয় পক্ষ ঢুকে পড়েছে

রাজধানীর কুর্মিটোলায় বাসচাপায় দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ঘরে ফেরার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, এ আন্দোলনে তৃতীয় পক্ষ ঢুকে গেছে। ওই পক্ষ নিজেদের স্বার্থে কোমলমতি এসব শিশুর ক্ষতি করতে পারে বলে শঙ্কা প্রকাশ করেন। গতকাল রবিবার গণভবন থেকে ১০ জেলার ৩০০ ইউনিয়ন পরিষদে অপটিক্যাল ফাইবার কানেক্টিভিটির উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। (আমাদের সময়)

ঢাকায় মার্কিন রাষ্ট্রদূতের গাড়িতে হামলা

ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাটকে বহনকারী অফিসিয়াল গাড়িতে শনিবার রাতে একদল সশস্ত্র যুবক হামলা চালিয়েছে। তবে ওই ঘটনায় রাষ্ট্রদূত, তার সঙ্গে থাকা নিরাপত্তাকর্মী ও চালক কেউই আহত হননি। রোববার ঢাকার মার্কিন রাষ্ট্রদূতের কার্যালয়ের বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। জানা গেছে, শনিবার রাতে সুশাসনের জন্য নাগরিক (সুজন) সম্পাদক ড. বদিউল আলম মজুমদারের মোহাম্মদপুরের ইকবাল রোডের বাসায় নৈশভোজে অংশ নেন মার্কিন রাষ্ট্রদূত। সেখান থেকে বেরিয়ে যাওয়ার সময় এ হামলা হয়। (যুগান্তর)

ধানমণ্ডিতে ফের সংঘাত

নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনকারী হাজার হাজার শিক্ষার্থীর মিছিলের ওপর কাঁদানে গ্যাসের শেল নিক্ষেপ করেছে পুলিশ। গতকাল রোববার দুপুর ১টার দিকে রাজধানীর জিগাতলায় এ ঘটনা ঘটে। পরে দেশি অস্ত্র নিয়ে হেলমেট পরা যুবকরা পুলিশের সঙ্গে যুক্ত হয়ে তাদের ওপর হামলা চালায়। এতে উত্তপ্ত হয়ে ওঠে জিগাতলা, সায়েন্স ল্যাবরেটরি রোড, এলিফ্যান্ট রোডসহ ধানমণ্ডির বিভিন্ন এলাকা। মিছিলে ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় ও কয়েকটি বেসরকারি বিশ্ববিদ্যালয়সহ স্কুল-কলেজের ছাত্রছাত্রীরা। তবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীই ছিলেন বেশি। (সমকাল)

তাগিদ কঠোর আইনের

নিরাপদ সড়কের জন্য তথা সড়ক পরিবহন খাতে শৃঙ্খলা আনতে কঠোর আইন করার দাবি জোরালো হচ্ছে। সাত বছর ঝুলে থাকার পর প্রস্তাবিত পরিবহন আইনের খসড়া চূড়ান্ত অনুমোদনের জন্য আজ সোমবার মন্ত্রিসভায় উঠছে বলে জানা গেছে। ৭৮ বছরের পুরনো আইনের ভিত্তিতে তৈরি বিদ্যমান মোটরযান অধ্যাদেশের চেয়ে নতুন আইনের খসড়ায় লাইসেন্স ও ফিটনেসসংক্রান্ত বিভিন্ন অপরাধের সাজা বেশি রাখার প্রস্তাব রয়েছে। তবে গত বছর মন্ত্রিসভায় নীতিগত অনুমোদিত খসড়ায় সড়কে বেপরোয়া গাড়ি চালিয়ে দুর্ঘটনা ও মৃত্যু ঘটালে তার শাস্তি তিন বছর রাখার প্রস্তাব ছিল। সংশ্লিষ্ট একাধিক সূত্রে জানা যায়, ওই প্রস্তাবের বিষয়ে কোনো পরিবর্তন এখনো হয়নি। (কালের কণ্ঠ)

 

বাংলা ইনসাইডার/এসএইচটি 

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭