ইনসাইড বাংলাদেশ

উস্কানির অভিযোগে ফখরুল, রিজভী, আমির খসরুর বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 06/08/2018


Thumbnail

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী এবং সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী’র বিরুদ্ধে সিএমএম আদালতে মামলা করা হয়েছে। নিরাপদ সড়কের দাবিতে গড়ে ওঠা স্কুল-কলেজের সাধারণ শিক্ষার্থীদের আন্দোলনে উস্কানি দেওয়ার অভিযোগে তাঁদের বিরুদ্ধে এ মামলা করা হয়।

আজ সোমবার জননেত্রী পরিষদের সভাপতি এ বি সিদ্দিকী ঢাকা মহানগর হাকিম এইচ এম তোয়াহার আদালতে মামলাটি করেন। এ বি সিদ্দিকীর পক্ষের আইনজীবী আবুল কালাম আজাদ বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

মামলার অভিযোগে বলা হয়েছে, গত ৪ আগস্ট আমীর খসরু মাহমুদ চৌধুরীর একটি অডিও ক্লিপ সামাজিক গণমাধ্যমে ভাইরাল হয়। যেখানে আমীর খসরুকে কুমিল্লায় অবস্থানরত নওমি নামে এক কর্মীর সঙ্গে কথা বলতে শোনা যায়। নওমিকে তিনি ঢাকা এসে লোকজন নিয়ে নেমে পড়তে নির্দেশ দেন।

অন্যদিকে মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও রুহুল কবির রিজভীর হুকুমে নিরাপদ সড়ক চাই আন্দোলনে কোমলমতি ছাত্রছাত্রীদের মাঝে ছাত্রদলের লোকজন ঢুকে পড়ে। সেই সঙ্গে তাদের নির্দেশেই উত্তরায় এনা পরিবহনের দুটি বাসে অগ্নিসংযোগ, জিগাতলায় আওয়ামী লীগ অফিসে ভাঙচুর ও হামলা করে কর্মীদের আহত করা হয়েছে। মিরপুরে মারপিট, হামলা ও গুলিবর্ষণের ঘটনাও ঘটিয়েছে ছাত্রদলের কর্মীরা।

মামলায় আরও উল্লেখ করা হয়েছে, আসামিরা সরকারের বিরুদ্ধে অন্তর্ঘাত ও ষড়যন্ত্রমূলক কর্মকাণ্ডে লিপ্ত হয়ে এ আন্দোলনের সঙ্গে যুক্ত হয়ে বিশৃঙ্খলা সৃষ্টি করে জনমনে আতঙ্ক সৃষ্টি করছেন।

 

বাংলা ইনসাইডার/বিকে/জেডএ  

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭