ইনসাইড বাংলাদেশ

আল-জাজিরাকে কী বলেছিলেন শহীদুল আলম?

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 06/08/2018


Thumbnail

দৃক গ্যালারির প্রতিষ্ঠাতা ও প্রখ্যাত ফটোগ্রাফার শহীদুল আলমের বিরুদ্ধে আইসিটি অ্যাক্টে করা মামলায় ৭ দিনের রিমান্ড দিয়েছে আদালত। ডিবি (উত্তর) পরিদর্শক মেহেদী হাসান বাদী হয়ে আজ বিকেলে রমনা থানায় এই মামলাটি দায়ের করেন।

আজ বিকেলে ঢাকার হাকিম আদালতে শহীদুল আলমকে উপস্থাপন করে পুলিশের পক্ষ থেকে ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করা হয়। আদালত ৭ দিনের রিমান্ড মঞ্জুর করে।

আজ ডিএমপির জনসংযোগ বিভাগের উপকমিশনার মাসুদুর রহমান বলেন, শহীদুল আলমের বিরুদ্ধে আইসিটি অ্যাক্টে ফেসবুকে গুজব ও উসকানি ছড়ানোর অভিযোগ আনা হয়েছে।

জানা গেছে, শিক্ষার্থীদের আন্দোলন নিয়ে উসকানিমূলক বক্তব্য দিয়েছেন শহীদুল আলম। গতকাল রোববার কাতা ভিত্তিক গণমাধ্যমে আল-জাজিরাকে স্কাইপেতে দেওয়া সাক্ষাৎকারে তিনি এই বক্তব্য দেন। বক্তব্যে শহীদুল আলম সরকার ও রাষ্ট্রের জন্য অবমাননাকর কিছু বক্তব্য দিয়েছিলেন।

গতকাল রোববার রাত সাড়ে ১০টার দিকে আইনশৃঙ্খলা বাহিনীর পরিচয় দিয়ে কিছু ব্যক্তি ধানমণ্ডির বাসা থেকে শহীদুল আলমকে গাড়িতে করে তুলে নিয়ে যায়। প্রথমে সামাজিক মাধ্যমে এ খবর ছড়িয়ে পড়ে। শহীদুল আলমের নিকটাত্মীয়রা জানান, ডিবি পুলিশ তাঁর বাসার সিসিটিভি ফুটেজও নিয়ে গেছে।


বাংলা ইনসাইডার/জেডএ 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭