ইনসাইড বাংলাদেশ

একনেকে ১১ প্রকল্প অনুমোদন এবং অন্যান্য খবর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 07/08/2018


Thumbnail

জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় ১১টি প্রকল্পের অনুমোদন দেওয়া হয়েছে। এতে মোট ব্যয় হবে ৬ হাজার ৪৪৮ কোটি ১৪ লাখ টাকা। আজ মঙ্গলবার শেরেবাংলা নগরে এনইসি সম্মেলন কক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রকল্পগুলোর অনুমোদন দেওয়া হয়।

অন্যান্য খবর:

‘আহতদের প্রয়োজনে বিদেশে পাঠানো হবে

আওয়ামী লীগের কার্যালয়ে দুর্বৃত্তদের হামলায় আহত কর্মীদের প্রয়োজনে বিদেশে পাঠানোর নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ মঙ্গলবার সন্ধ্যা ৬টায় রাজধানীর শেরে বাংলা নগরে অবস্থিত জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালে আহতদের দেখতে গিয়ে এ নিদের্শ দেন প্রধানমন্ত্রী।

তিন দিনে ৭৪ হাজার মামলা দিল ট্রাফিক পুলিশ

ট্রাফিক সপ্তাহের প্রথম তিন দিনে সারাদেশে মোট ৭৩ হাজার ৯৩৮টি মামলা করেছে ট্রাফিক পুলিশ। ট্রাফিক আইন অমান্য, যানবাহন নিবন্ধনের কাগজ না থাকা, মেয়াদোত্তীর্ণ কাগজপত্র, লাইসেন্স না থাকাসহ নানা অপরাধে তাদের বিরুদ্ধে এই মামলা দেওয়া হয়েছে। আজ মঙ্গলবার পুলিশ হেডকোয়ার্টার্সের সহকারী মহা-পরিদর্শক (এআইজি-মিডিয়া অ্যান্ড পিআর) মো. সোহেল রানা এ তথ্য জানিয়েছেন।

নারী এমপিদের জন্য হোস্টেল নির্মাণের সুপারিশ

নারী এমপিদের জন্য হোস্টেল নির্মাণের সুপারিশ করেছে সংসদীয় কমিটি। এছাড়া রাজধানীর ন্যাম ভবন হতে সংসদ ভবন এলাকায় আন্ডারপাস নির্মাণে জাতীয় সংসদ ভবনের মূল নকশা ঠিক রেখে নির্মাণ কাজ করার সুপারিশ করা হয়। আজ মঙ্গলবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ২৬তম বৈঠকে এ সুপারিশ করা হয়।

শহীদুল আলমকে হাসপাতালে পাঠানোর নির্দেশ হাইকোর্টের

আলোকচিত্রী শহিদুল আলমকে ডিবির হেফাজত থেকে হাসপাতালে স্থানান্তরের নির্দেশ দিয়েছে হাইকোর্ট। এর আগে হাসপাতালে স্থানান্তরের নির্দেশনা চেয়ে হাইকোর্টে একটি রিট আবেদন করা হয়। আজ মঙ্গলবার এ রিট আবেদন করেন শহিদুল আলমের আইনজীবী অ্যাডভোকেট তানিম হোসেন শাওন।

আগামীকাল থেকে স্মার্ট কার্ড পাবেন ২৭ জেলার ভোটাররা

দেশের ২৭ জেলার নাগরিকদের মধ্যে একযোগে স্মার্ট কার্ড বিতরণের কাজ শুরু হতে যাচ্ছে। আগামীকাল বুধবার বেলা ১১টায় রাজধানীর নির্বাচন কমিশনের সম্মেলন কক্ষ হতে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে এ কার্যক্রম উদ্বোধন করা হবে। আজ মঙ্গলবার নির্বাচন কমিশনের যুগ্ম-সচিব (জনসংযোগ) এসএম আসাদুজ্জামান এ তথ্য জানিয়েছেন।


বাংলা ইনসাইডার/বিপি 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭