ইনসাইড বাংলাদেশ

হলি আর্টিসান মামলার চার্জশিট গ্রহণ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 08/08/2018


Thumbnail

রাজধানীর গুলশানে হলি আর্টসানে জঙ্গি হামলার ঘটনায় দায়ের করা মামলায় ৮ আসামির বিরুদ্ধে চার্জশিট গ্রহণ করেছেন ট্রাইব্যুনাল।

আজ বুধবার সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মজিবুর রহমান এ চার্জশিট গ্রহণ করেন।

এই মামলার তদন্ত কর্মকর্তা পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের পরিদর্শক হুমায়ুন কবীর গত ২৩ জুলাই ৮ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন।  

আসামিদের মধ্যে ছয়জন বর্তমানে কারাগারে আছেন এবং বাকি দুইজন পলাতক। কারাগারে থাকা ছয় জঙ্গি হলেন, জাহাঙ্গীর আলম ওরফে রাজীব গান্ধী, রাশেদুল ইসলাম, সোহেল মাহফুজ, মিজানুর রহমান ওরফে বড় মিজান, রাকিবুল হাসান রিগান এবং হাদিসুর রহমান সাগর। পলাতক দুইজন হলেন- শহীদুল ইসলাম খালেদ ও মামুনুর রশিদ রিপন। অভিযোগ পত্রে পলাতক দুইজনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা চাওয়া হয়েছে।

এছাড়াও বিভিন্ন অভিযানে নিহত ১৩ জঙ্গিকে এই মামলা থেকে অব্যাহতি প্রদানের সুপারিশ করেছেন তদন্তকারী কর্মকর্তা। এরমধ্যে ৮ জন বিভিন্ন সময় জঙ্গিবিরোধি অভিযানে ও পাঁচজন হলি আর্টিসানেই নিহত হয়েছেন।   

উল্লেখ্য, জঙ্গিরা ২০১৬ সালের ১ জুলাই রাতে গুলশানের হলি আর্টিসান রেস্তোরাঁয় হামলা চালিয়ে বিদেশি নাগরিকসহ ২০ জনকে হত্যা করে। এ সময় দুই পুলিশ সদস্যও নিহত হন। এসময় আইন শৃঙ্খলা বাহিনীর অভিযানে পাঁচ জঙ্গি ঘটনাস্থলেই নিহত হয়। এঘটনায় সন্ত্রাসবিরোধী আইনে গুলশান থানায় পুলিশের পক্ষ থেকে একটি মামলা করা হয়।  


বাংলা ইনসাইডার/আরকে/জেডএ 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭