ইনসাইড বাংলাদেশ

চলতি বছরেই দূর হবে গ্যাস সংকট

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 08/08/2018


Thumbnail

বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, চলতি বছরেই দেশ থেকে গ্যাসের সংকট দূর হবে। এছাড়া গ্যাসের দাম বাড়বে বলেও জানান প্রতিমন্ত্রী। আজ বুধবার সকালে সচিবালয়ে জ্বালানি দিবস উপলক্ষে এক সংবাদ সম্মেলনে বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, এই মাসের মধ্যেই গ্যাসের জাতীয় গ্রিডে এলএনজি সরবরাহ শুরু হবে। এর ফলে বছর শেষে সারাদেশে কোনো গ্যাস সংকট থাকবে না। প্রতিমন্ত্রী আরও বলেন, সরকার নিরবচ্ছিন্ন গ্যাস দিতে চেষ্টা করছে। তবে গ্যাসও ফুরিয়ে আসছে। আগামীতে এর চাহিদা ব্যাপক হবে।

গ্যাসের দাম বাড়ানো সম্পর্কে প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেন, ‘বিইআরসি দাম বাড়ানোর দায়িত্বে আছে। তবে আমার আশা দাম এমনভাবে বাড়ানো হবে যাতে চাপ সৃষ্টি না হয়।’

তরলীকৃত প্রাকৃতিক গ্যাস বা এলএনজির সরবরাহের চেষ্টা চলছে উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, ‘গভীর সমুদ্র থেকে স্থলভাগে গ্যাস আনতে ৮ থেকে ৯ বছর সময় লাগতে পারে। এজন্য আমরা এলএনজিতে নজর দিয়েছি।’

গত তিন মাস ধরে পাইপ লাইনে এলএনজি সরবরাহেরও চেষ্টা চলছে এবং ৯ আগস্টের পর থেকেই নতুন এলএনজি সঞ্চালন শুরু করা হবে বলেও জানিয়েছেন জ্বালানি প্রতিমন্ত্রী।


বাংলা ইনসাইডার/এসএইচটি 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭