টেক ইনসাইড

স্বাস্থ্যসেবায় এলো ‘হেলথ এইড’ অ্যাপ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 08/08/2018


Thumbnail

দৈনন্দিন জীবনে আমাদের ব্যস্ততার কোনো শেষ নেই। জীবিকার তাগিদে সারাদিন নিজের খেয়াল রাখারও সুযোগ হয়না। রোগশোকে ভুগলেও এখন প্রযুক্তি আমাদের শরীরের যত্ন নেওয়ার কথা মনে করিয়ে দেবে। এজন্যই তৈরি হয়েছে একটি অ্যাপ, নাম হেলথ এইড। অ্যাপটি তৈরি করেছে দেশীয় অ্যাপ নির্মাতা প্রতিষ্ঠান ডিকোড ল্যাব।

প্রতিষ্ঠানটির প্রধান নিবার্হী সূত্রে জানা গেছে, স্মার্টফোনের ব্যবহার বেশি হওয়ায় ব্যবহারকারীরা সবাই এখন ডিজিটাল মাধ্যমেই তথ্য পেতে চান। তাই স্বাস্থ্য সচেতন ব্যবহারকারীদের জন্য অ্যাপটি তৈরি হয়েছে।

কি রয়েছে এই অ্যাপে

অ্যাপটিতে রয়েছে হেলথ রেকর্ড রাখার সুবিধা। সেখানে রক্তচাপ, শরীরের তাপমাত্রা, ওজন ইত্যাদি তথ্য সংরক্ষণের সুবিধা আছে। ব্যবহারকারীরা সময় অনুযায়ী এই তথ্যগুলো অ্যাপ থেকে দেখে নিতে পারবেন। কোনো ঝামেলাই পোহাতে হবে না।

আর আমাদের অনেকেরই পুরোনো ডাক্তারের পরামর্শ মনে থাকে না, বা প্রেসক্রিপশন হারিয়ে যায়। এতে করে আমরাই ঝামেলাই পড়ে যাই। কিন্তু এই অ্যাপ দিয়েই এখন সমাধান মিলবে। কারণ এই অ্যাপেই ব্যবহারকারীরা মেডিকেল রেকর্ড সংরক্ষণ করে রাখতে পারবেন। চাইলে তথ্যগুলো শেয়ারও করা যাবে।

অ্যাপে রয়েছে ‘মাই ডক্টর’ অপশন। এখানে ডাক্তারের নাম, ফোন নম্বর, চেম্বারের ঠিকানা সংরক্ষণ করা যাবে। এছাড়া স্বাস্থ্য ভালো রাখার নানা টিপস ও কৌশলও রয়েছে এখানে। উচ্চতা অনুযায়ী একজন ব্যক্তির ওজন ঠিক আছে কিনা তার জন্য রয়েছে হেলথ ক্যালকুলেটর। এতে রয়েছে বিএমআই ও  ক্যালরির হিসাবনিকাশের সুবিধা। এছাড়া লক্ষণ অনুযায়ী রোগ নিশ্চিত করা যাবে।

অ্যাপটির সাইজ ১০ মেগাবাইট, ৪.৯ রেটিং।  

অ্যাপটির ঠিকানা- 
https://play.google.com/store/apps/details?id=com.decodelab.healthaidbd

 

বাংলা ইনসাইডার/এসএইচ/জেডএ

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭