ইনসাইড গ্রাউন্ড

এশিয়া কাপ খেলছেন না সাকিব?

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 09/08/2018


Thumbnail

ওয়েস্ট ইন্ডিজ সফরে দারুন ছন্দে ছিলেন বিশ্বসেরা অল-রাউন্ডার সাকিব আল হাসান। ব্যাটিং বোলিং দুই জায়গায় দুর্দান্ত পারফর্ম করে বিদেশের মাটিতে প্রথমবারের মতো ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ জিতিয়েছেন। সবচেয়ে অবাক করা বিষয় হাতের ইনজুরি নিয়েও দলের জন্য তিনি খেলেছেন।

ছয় মাস আগে বাংলাদেশেই ত্রিদেশীয় ওয়ানডে সিরিজেই আঙুলে চোট পেয়েছিলেন। সেই চোটের ব্যথা এখনো বয়ে বেড়াচ্ছেন সাকিব। ব্যথা নিয়েই ওয়েস্ট ইন্ডিজ সফর শেষ করেছেন তিনি। সিরিজের শেষ টি-টোয়েন্টি ম্যাচটি খেলতে হয়েছে ব্যথা প্রশমনকারী ইনজেকশন নিয়ে।

এভাবে ব্যথা নিয়ে খেলা চালিয়ে গেলে ইনজুরি বিপদের কারণ হয়ে দাঁড়াতে পারে সাকিবের জন্য বলে মনে করছেন বিশেষজ্ঞ চিকিৎসকরা। এ অবস্থা থেকে মুক্তি পেতে অবশ্যই দ্রুত অস্ত্রোপচারে আসতে হবে সাকিবকে। একবার অস্ত্রোপচার হয়ে গেলে সাকিবকে দেড় থেকে দুই মাসের জন্য মাঠের বাইরে থাকতে হবে।

সাকিবের ইনজুরি প্রসঙ্গে বিসিবি চিকিৎসক দেবাশীষ চৌধুরী কিছুদিন আগেই জানিয়েছিলেন, ‘ব্যাটিং করার সময় সাকিব সমস্যা অনুভব করছে। তাঁর লিটল ফিঙ্গারের জয়েন্ট ডিস-লোকেশন। এই কারণেই ব্যাটিংয়ে শতভাগ দিতে ব্যর্থ হচ্ছেন তিনি। এখন আবার ব্যথা অনুভব করছে সাকিব। তাই তাঁর অস্ত্রোপচার করতে হবে। অস্ত্রোপচার হলে প্রায় দুই মাসের রিহ্যাবে থাকতে হবে সাকিবকে।’

আজ দেশের ফিরে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে সাকিব জানান, ‘ফিজিও ব্যাপারটা ভালো বলতে পারবেন। আমরা সবাইতো জানি এটা সার্জারি করতে হবে। সেটা নিয়েই আলোচনা হচ্ছে কখন ও কোথায় করলে ভালো হয়। তবে আমি মনে করি দ্রুত করে ফেলাই ভালো’।

এশিয়া কাপের আগেই হয়তো অপারেশন হতে পারে সাকিবের এমনটাই মনে করছেন তিনি। তিনি এশিয়া কাপের আগেই সুস্থ হয়ে ফিরতে চান। সাকিব জানান, ‘খুব সম্ভবত এশিয়া কাপের আগেই হবে সার্জারি’।

পুরোপুরি ফিট না হলে এশিয়া কাপও খেলা উচিত না বলেই মন্তব্য করেন সাকিব। দলের জন্য সেরা পারফরম্যান্স দিতে ফিট হওয়া জরুরি সাকিব নিজেই জানিয়েছেন। সাকিবের মতে, ‘আমি মনে করি ফিট না হয়ে খেলা উচিত না। সবাই চায় ফিট হয়ে খেলতে। সেভাবে চিন্তা করলে এশিয়া কাপের আগেই হবে এটাই নরমাল’।

বাংলা ইনসাইডার/এসএকে/ডিআর



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭