ইনসাইড গ্রাউন্ড

পাকিস্তানকে আরেকটি লজ্জা দিল বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 09/08/2018


Thumbnail

চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্য নিয়েই বাংলাদেশের অনূর্ধ্ব-১৫ দলের কিশোরী ফুটবল দল ভুটানে গিয়েছিল। সে লক্ষ্যের শুরুটা এক কথায় দারুণ করলো বাংলাদেশের ক্ষুদে কিশোরী ফুটবলাররা। সাফ অনূর্ধ্ব-১৫ বালিকা চ্যাম্পিয়নশিপের প্রথম ম্যাচে পাকিস্তানকে ১৪-০ গোলে হারিয়েছে বাংলাদেশের মেয়েরা।

ভুটানের রাজধানী থিম্পুর চাংলিমিথাং স্টেডিয়ামে ম্যাচটি অনুষ্ঠিত হয়। ম্যাচের প্রথমার্ধে জোড়া গোল করে বাংলাদেশকে এগিয়ে দেয় কিশোরী তহুরা খাতুন। খেলার ৫ মিনিটের মাথায় বাংলাদেশকে এগিয়ে দেন তহুরা।  প্রথমার্ধে বাকি চার গোল করেছেন মানিকা চাকমা, মারিয়া মান্ডা, আখি খাতুন ও শামসুন্নাহার।

দ্বিতীয়ার্ধে বাংলাদেশের মেয়েরা পাকিস্তানের কিশোরী ফুটবলারদের নিয়ে ছেলেখেলা করে। দ্বিতীয়ার্ধে বাংলাদেশের কিশোরী মেয়েরা আরো ৮টি গোল করে রীতিমত পাকিস্তানকে বিধ্বস্ত করে। প্রথমবারের মতো পাকিস্তান এই আসরে অংশগ্রহণ করে বাংলাদেশের কাছে লজ্জা পেল। এদিকে শামসুন্নাহার একাই করেছেন ৫ গোল। তহুরা, আনাই মগিনি ও সাজেদার পা থেকে এসেছে জোড়া গোল। এছাড়া একটি করে গোল করেছেন মারিয়া মান্ডা, মনিকা চাকমা ও আখি খাতুন।

এই ম্যাচ জিতে সেমি ফাইনালের যাওয়ার রাস্তা অনেকটাই সহজ করলো বাংলাদেশের কিশোরী মেয়েরা। বাংলাদেশ তাঁদের শেষ ম্যাচ খেলবে ১৩ আগস্ট নেপালের বিপক্ষে। এদিকে টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে ভারত ১২-০ গোলে হারিয়েছে শ্রীলংকাকে।

বাংলা ইনসাইডার/এসএকে



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭