ইনসাইড বাংলাদেশ

নেপাল-বাংলাদেশ জলবিদ্যুৎ চুক্তি সই এবং অন্যান্য সংবাদ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 10/08/2018


Thumbnail

জলবিদ্যুৎ আমদানিতে নেপালের সাথে বাংলাদেশের বিশেষ সমঝোতা চুক্তি সম্পাদিত হয়েছে। আজ শুক্রবার দুপুরে নেপালের রাজধানী কাঠমুন্ডুতে আয়োজিত এক অনুষ্ঠানে এ চুক্তি স্বাক্ষর করা হয়।

অন্যান্য সংবাদ:

৩০ বছর পর রূপপুরের টাকা ফেরত নেবে রাশিয়া

রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের ৯০ ভাগ অনুদানের টাকা নির্মাণের ৩০ বছর পর ফেরত নেবে রাশিয়া। আজ শুক্রবার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি) এর মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের উদ্যোগে এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

১৬ আগস্ট থেকে বিআরটিসির ঈদের বিশেষ সেবা চালু

ঈদুল আজহা উপলক্ষে প্রতি বছরের মতো এবারও ‘ঈদ স্পেশাল সার্ভিস’ চালু হচ্ছে। আগামী ১৬ আগস্ট থেকে বিআরটিসির এই সেবা চালু হবে। ইতিমধ্যে অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। আজ শুক্রবার বাংলাদেশ সড়ক পরিবহণ করপোরেশনের (বিআরটিসি) সচিব নুর-ই-আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

আন্দোলনে বিশৃঙ্খলাকারীদের অনেকেই চিহ্নিত: আইজিপি

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের আড়ালে যারা বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করেছে তাদের অনেকেই চিহ্নিত হয়েছে। আজ শুক্রবার দুপুরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন আইজিপি।

আংশিক সূর্যগ্রহণ আগামীকাল

কানাডার নিউ ফাউন্ডল্যান্ড প্রদেশ থেকে চীনের শিয়ান শহর পর্যন্ত আগামীকাল আংশিক সূর্যগ্রহণ দেখা যাবে। তবে সূর্যগ্রহণটি বাংলাদেশ থেকে দেখা যাবে না। আবহাওয়া অধিদপ্তর এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

এবার হজে যেতে পারছেন না ৬২৭ জন

হজে যাবার জন্য নিবন্ধন করলেও ভিসা জটিলতা, অসুস্থতা এবং ব্যক্তিগত কারণে বাংলাদেশ থেকে এবার ৬২৭ জন হজে যেতে পারছেন না। আজ শুক্রবার হজ অফিসের পরিচালক সাইফুল ইসলাম এ কথা বলেন।


বাংলা ইনসাইডার/বিপি 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭