ইনসাইড বাংলাদেশ

১৬ আগস্ট স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সামনে সাংবাদিকদের অবস্থান

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 11/08/2018


Thumbnail

সাংবাদিকদের ওপর হামলাকারীদের গ্রেপ্তার না করা হলে আগামী ১৬ আগস্ট স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সামনে অবস্থান কর্মসূচি পালন করবে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে)। বিএফইউজের পক্ষ থেকে একই দিনে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে স্মারকলিপিও প্রদাণ করা হবে।

নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের সময়য় দায়িত্বরত অবস্থায় সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে আজ শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত বিক্ষোভ সমাবেশ থেকে বিএফইউজের সভাপতি মোল্লা জালাল এই ঘোষণা দেন।

সাংবাদিকরা রাষ্ট্রের জন্য কাজ করে। তাই সাংবাদিকদের নিরাপত্তা নিশ্চিত করা রাষ্ট্রের দায়িত্ব একথা উল্লেখ করে বিএফইউজের সভাপতি বলেন, ‘তথ্য মন্ত্রণালয় ইতিমধ্যে আহত সাংবাদিকদের চিকিৎসার দায়িত্ব নিয়েছে। কিন্তু সাংবাদিকদের দাবি হামলাকারীদের গ্রেপ্তার করতে হবে।’

মোল্লা জালাল বলেন, সাংবাদিকরা সরকারকে বিব্রতকর অবস্থায় ফেলতে চায় না। ১৫ আগস্ট জাতীয় শোক দিবস, ওই দিন সাংবাদিকদের সমাবেশ হবে। পরদিন ১৬ আগস্ট তাঁরা স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করবেন। নিজ মন্ত্রণালয়ে সাংবাদিকদের অবস্থান স্বরাষ্ট্রমন্ত্রী ঠেকাতে পারেন কি না তা দেখা যাবে বলে চ্যালেঞ্জ করেন মোল্লা জালাল।

আজকের বিক্ষোভ সমাবেশে উপস্থিত ছিল ঢাকা সাংবাদিক ইউনিয়ন (একাংশ), ঢাকা রিপোর্টার্স ইউনিটি, ঢাকা সাব এডিটর কাউন্সিল এবং ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন।


বাংলা ইনসাইডার/এসএইচটি/জেডএ 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭