ইনসাইড বাংলাদেশ

অর্ধশত গুরুত্বপূর্ণ ব্যক্তির উসকানির ফোন রেকর্ড ও অন্যান্য সংবাদ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 12/08/2018


Thumbnail

 

শুধু বিএনপি নেতারাই নয়, জামায়াত শিবিরসহ অনেক গুরুত্বপূর্ণ ব্যক্তিও শিক্ষার্থীদের আন্দোলন সরকার বিরোধী করতে ব্যাপক তত্পরতা চালিয়েছেন। এমন অর্ধশত ব্যক্তির ফোন রেকর্ড এখন পুলিশ ও গোয়েন্দাদের হাতে। এর মধ্যে অন্তত ২৫টি ফোন রেকর্ড নিয়ে কাজ করছে পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট। বাকিগুলো নিয়ে গোয়েন্দাদের অন্য ইউনিটগুলো কাজ করছে। ঢাকা মহানগর পুলিশের কমিশনার (ডিএমপি) আছাদুজ্জামান মিয়া বলেছেন, নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের যৌক্তিক আন্দোলনকে ধ্বংসাত্মক রূপ দেওয়ার জন্য অনেকে চেষ্টা করেছে। তথাকথিত দায়িত্বশীল অনেকের অডিও-ভিডিও রেকর্ডে পুরো চিত্র উঠে এসেছে। (ইত্তেফাক)

অন্যান্য সংবাদ

খেলাপি ঋণই ৬০ হাজার কোটি টাকা

দেশের ৫৭টি ব্যাংকের মধ্যে মাত্রাতিরিক্ত খেলাপি ঋণের ভারে বিপর্যস্ত ১৪টি ব্যাংক। এ ব্যাংকগুলোর খেলাপি ঋণের পরিমাণ ৬০ হাজার কোটি টাকা, যা মোট খেলাপি ঋণের ৬৮ শতাংশ। এর মধ্যে আদায় অযোগ্য কুঋণের পরিমাণ ৫০ হাজার ৮৩২ কোটি টাকা, যা মোট খেলাপি ঋণের ৮৪ দশমিক ৭২ শতাংশ। এসব খেলাপি ঋণের বিপরীতে ঝুঁকি মোকাবেলার জন্য ব্যাংকগুলোকে প্রায় ৫৭ হাজার কোটি টাকা প্রভিশন বাবদ বাংলাদেশ ব্যাংকে রাখতে হয়েছে। খেলাপি ঋণ ও প্রভিশন মিলে এ ব্যাংকগুলোর প্রায় ১ লাখ ১৭ হাজার কোটি টাকার তহবিল আটকে রয়েছে। এসব অর্থ থেকে ব্যাংকগুলোর কোনো আয় আসছে না। উল্টো এসব অর্থের ব্যবস্থাপনায় অর্থ খরচ হচ্ছে। (যুগান্তর)

অভিযুক্ত ধর্মমন্ত্রীর ছেলে, তাই মামলা নিচ্ছে না পুলিশ

ময়মনসিংহ মহানগর যুবলীগ নেতা সাজ্জাদ আলম শেখ আজাদ হত্যার ১৩ দিন পরও মামলা নেয়নি পুলিশ। নিহতের পরিবারের অভিযোগ, ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমানের ছেলে মোহিত উর রহমান শান্ত প্রধান আসামি; তাই এজাহার নথিভুক্ত করা হচ্ছে না। পুলিশ বলছে, তদন্ত করে মামলা নেওয়া হবে। (সমকাল)

বিপৎসংকেত মহাসড়কে

সড়কপথে প্রতিবছর ঈদ যাত্রায় রাজধানী থেকে ঘরমুখো মানুষকে পোহাতে হয় সীমাহীন দুর্ভোগ। আসন্ন ঈদুল আজহা উপলক্ষে কয়েক দিন পর শুরু হবে ঈদ যাত্রা। কিন্তু নানা সমস্যার কারণে দেশের গুরুত্বপূর্ণ মহাসড়কগুলো এখন থেকেই দিচ্ছে বিপৎসংকেত। কোথাও চলছে সংস্কারকাজ, কোথাও রয়েছে খানাখন্দ। আবার বৃষ্টির কারণে কোনো কোনো মহাসড়ক এরই মধ্যে বেহাল। ফলে সড়কপথে চলাচলকারীদের আশঙ্কা, সময়মতো ব্যবস্থা না নিলে এবারও দুর্ভোগ থেকে রক্ষা হবে না। যদিও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বলছে, সমস্যা চিহ্নিত করে বিভিন্ন স্থানে সংস্কারকাজ চলছে, ঈদ যাত্রার আগেই তা শেষ হবে। (কালের কণ্ঠ)

জাবালে নূরের ৬টি বাস জব্দ

রুট পারমিট বাতিল করার পরও সড়কে নেমে যাত্রী বহনের অভিযোগে জাবালে নূর পরিবহনের ৬টি বাস জব্দ করা হয়েছে। গতকাল শনিবার রাজধানীর মিরপুর ও ক্যান্টনমেন্ট এলাকা থেকে র‌্যাব-১ ও র‌্যাব-৪ এর সদস্যরা বাসগুলো জব্দ করে বলে জানিয়েছেন র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খান। তিনি জানান, রুট পারমিট বাতিল করার পরও জাবালে নূরের বাসগুলো রাস্তায় বের করে চালানো হচ্ছিল, এ কারণে বাসগুলো জব্দ করা হয়েছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে। (ভোরের কাগজ)

বাংলা ইনসাইডার/এসএইচটি



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭