ইনসাইড বাংলাদেশ

ঈদুল আজহা ২২ আগস্ট এবং অন্যান্য সংবাদ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 12/08/2018


Thumbnail

বাংলাদেশের আকাশে পবিত্র জিলহজ মাসের চাঁদ দেখা গেছে। আগামী ২২ আগস্ট পবিত্র ঈদুল আজহা অনুষ্ঠিত হবে। আজ রোববার জাতীয় চাঁদ দেখা কমিটির বৈঠকের পর ধর্মমন্ত্রী মতিউর রহমান এই ঘোষণা দেন।

অন্যান্য সংবাদ:

আলোকচিত্রী শহিদুল আলম কারাগারে

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের মামলায় রিমান্ড শেষে আলোকচিত্রী ড. শহিদুল আলমকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম ফাহদ বিন আমিন চৌধুরী আসামিকে কারাগারে পাঠানোর ওই আদেশ দেন।

সরকারি হলো আরও ২৭১ কলেজ

শিক্ষা মন্ত্রণালয় আরও ২৭১টি বেসরকারি কলেজকে সরকারিকরণ করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি অনুযায়ী প্রতি জেলা-উপজেলায় একটি করে স্কুল-কলেজ সরকারিকরণের আওতায় এসব প্রতিষ্ঠান সরকারি করা হয়েছে। আজ রোববার শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের উপসচিব নাসিমা খানম স্বাক্ষরিত এ সংক্রান্ত আদেশটি জারি হয়।

জরিমানার ৩০ শতাংশ চায় ট্রাফিক পুলিশ

রাজধানীতে বিভিন্ন অনিয়মে ট্রাফিক সার্জেন্ট কর্তৃক দেওয়া মামলার আদায়কৃত জরিমানার ৩০ শতাংশ ট্রাফিক পুলিশের নামে বরাদ্দ দিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে সুপারিশ করা হয়েছে। সম্প্রতি ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া জননিরাপত্তা বিভাগের সচিবের বরাবর এক চিঠিতে এই সুপারিশ করেন।

রাজধানীতে চালু হচ্ছে ‘ইন্টেলিজেন্ট ট্রাফিক সিস্টেম’

রাজধানীতে ‘ইন্টেলিজেন্ট ট্রাফিক সিস্টেম’ চালু করা হচ্ছে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। আজ রোববার হোটেল সোনারগাঁওয়ের ‘ক্লিন অ্যান্ড সেইফ মোবিলিটি’ শীর্ষক এক অনুষ্ঠানে এ তথ্য জানান তিনি।

রমনা লেকে ডুবে ২ শিক্ষার্থীর মৃত্যু

রাজধানীর রমনা পার্কের লেকে গোসল করতে নেমে ডুবে দুই স্কুলশিক্ষার্থীর মর্মান্তিক মৃত্যু হয়েছে। আজ রোববার দুপুরে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন কাকরাইল উইলস্ লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজের বিজ্ঞান বিভাগের নবম শ্রেণির শিক্ষার্থী আদনান (১৫) ও মাহফুজ (১৫)।

বাংলা ইনসাইডার/বিপি

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭