টেক ইনসাইড

দেশেই সংযোজিত হ্যান্ডসেট বাজারে আনছে সিম্ফোনি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 13/08/2018


Thumbnail

দেশে সিম্ফোনি স্মার্টফোনের ভালো চাহিদা ছিল একসময়। এখনো সেই বাজারের অনেকটাই ধরে রেখেছে তারা। আর দেশেই রয়েছে সিম্ফোনির নিজস্ব কারখানা। আর সেখানে সংযোজিত হ্যান্ডসেট এবার বাজারজাত করতে যাচ্ছে তারা।

আশুলিয়ায় অবস্থিত সিম্ফোনির কারখানা থেকে প্রায় এক লাখ হ্যান্ডসেট বাজারে আসছে এ বছরের সেপ্টেম্বরে। গতকাল রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে গ্রামীণফোনের সঙ্গে নিজেদের কো-ব্র্যান্ডেড ফোরজি স্মার্টফোনের উম্মোচন অনুষ্ঠানে এ তথ্য জানানো হয়।

আরও জানা যায়. স্থানীয়ভাবে হ্যান্ডসেট সংযোজন এবং বাজারজাকরণে বিটিআরসির অনুমতি পেয়েছে প্রতিষ্ঠানটি। এই সেপ্টেম্বরেই দেশের কারখানায় সংযোজিত হ্যান্ডসেট বাজারে ছাড়া হবে। প্রথমে এই হ্যান্ডসেটগুলো থ্রিজিসমৃদ্ধ হবে। আর দেশে সংযোজিত এই ফোনগুলো দামেও বেশ সাশ্রয়ী হবে বলে জানানো হয়।

এখনো মোট বাজারের ৩০ শতাংশের বেশি আধিপত্য সিম্ফোনির দখলে। আর এই অবস্থান আরও শক্ত করতে জনপ্রিয় এই ব্র্যান্ডটি স্থানীয়ভাবে হ্যান্ডসেট সংযোজন শুরু করেছে। দেশে উৎপাদিত হ্যান্ডসেট দিয়ে স্থানীয় চাহিদার বড় অংশ পূরণ হলে এর পাশাপাশি রপ্তানিরও চেষ্টা করবে তারা। এক্ষেত্রে তারা আফ্রিকার দেশগুলোতে বাজার প্রসারের বড় সম্ভাবনা দেখতে পাচ্ছে।

বাংলা ইনসাইডার/এসএইচ/জেডএ

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭