লিভিং ইনসাইড

বিয়ন্ড বিউটি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 14/08/2018


Thumbnail

শুধু সাদা মানেই সুন্দর, এই কথা অনেকে এখনো মানেন। আসলে ব্যাপারটি কি তাই? না, তা নয়। প্রকৃতিতে সবাই সুন্দর। সৌন্দর্য একটি অন্তর্নিহিত ব্যাপার। একজন ব্যক্তির ব্যক্তিত্বটাই তাঁর বড় সৌন্দর্য। মানুষ তার ব্যক্তিত্ব অনুযায়ী রূপ আর পোশাকে ভারসাম্য মেনে সাজলেই সৌন্দর্য ফুটে ওঠে। ব্যক্তিত্বই আমাদের অন্তর্নিহিত সৌন্দর্যকে বের করে নিয়ে আসে। পোশাকটি আমাদের ব্যক্তিত্বের বহিপ্রকাশ। সাজসজ্জা হলো ব্যক্তিত্বটাকে কীভাবে প্রকাশ করছি। আর সাজগোজ মানেই যে অনেক বেশি করে সেজে ফেলা, অনেক প্রসাধনীর ব্যবহার তা কিন্তু নয়। স্থান, কাল আর ব্যক্তিভেদে সাজ হবে ভিন্ন। সৌন্দর্য আর ব্যক্তিত্ব একটি নির্ভর করে আরেকটির ওপর। আর নারীর সৌন্দর্য তার চোখে, বাধাহীন এলো চুলে এবং অবশ্যই তার পরিপাটি মুখাবয়বে। সেই সৌন্দর্য আরও বাড়িয়ে তোলা, নিজের বা অন্যের জন্য সৌন্দর্য ফুটিয়ে তুলতে নারী বরাবরই উৎসাহী।

একটা সময়ে নারীদের সাজসজ্জার বিষয়টি নিতান্তই ঘরের ভেতরের ছিল। সাধারণ রূপচর্চার কাজ নারীরা ঘরে বসেই করতো। সেখানে পার্লার অনেক দূরের ভাবনা ছিল। খুব বেশি প্রয়োজন না পড়লে পার্লারমুখো হতো না তারা। এমনকি মনে করা হতো পার্লার শুধুই উচ্চবিত্তের জন্য। কিন্তু এখন সে প্রেক্ষাপট একদমই পাল্টে গেছে। সব নারীর জন্যই পার্লার এখন অবিচ্ছেদ্য একটি অংশ হয়ে দাঁড়িয়েছে। সাধ এবং সাধ্যের মধ্যে ভারসাম্য রেখে উচ্চবিত্ত থেকে নিম্নবিত্ত, সব নারীই এখন পার্লারে যান। সময় এবং ঝামেলা কমাতে পার্লার এখন নারীদের দৈনন্দিন অনুষঙ্গ হয়ে যাচ্ছে।

নাগরিক কোলাহলের ভিড়ে স্বস্তি নিয়ে কাজের সময় তো পাওয়াই মুশকিল। সাধ্যের মধ্যে মানুষ স্বস্তি নিয়ে সবসময়েই মানসম্পন্ন সেবাটিই চায়। এই যেমন রূপসচেতন নারীর রূপচর্চার জন্য বেশ স্বস্তিদায়ক স্থানের সন্ধান দিতে পারি। ‘বিয়ন্ড বিউটি’ ঠিক তেমন সেবার মান নিয়েই প্রতিষ্ঠিত। স্থানটি রাজধানীর ব্যস্ততম তাজমহল রোডে। ২৫/৫ তাজ স্কয়ারের দেশের সর্ববৃহৎ এবং নির্ভরযোগ্য ফার্মেসি লাজ ফার্মা’র ভবনের দ্বিতীয় ও তৃতীয় তলায় খোলামেলা এক পার্লার, বিয়ন্ড বিউটি। মোহাম্মদপুরের এই এলাকাটিতে সাধারণ মধ্যবিত্ত শ্রেণীর কথা মাথায় রেখেই তারা সাধ্যের মধ্যে অন্যান্য দেশসেরা পার্লারের মতো মানসম্পন্ন সেবা দিচ্ছে।

চলতি বছরের পয়লা জুলাই থেকেই থেকে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করেছে বিয়ন্ড বিউটি। পার্লারটির ভেতরে ঢুকলে রূপসচেতন যেকোনো নারী বিস্মিত হতে বাধ্য। একেবারে ছিমছাম আর নতুন আঙ্গিকের ডেকোরেশনে প্রথম দৃষ্টিতেই ভালো লেগে যাবে বিয়ন্ড বিউটি। ভেতরে ঢুকলেই ব্যাকগ্রাউন্ডে বাজতে থাকা মৃদুমন্দ গানও মন বেশ সতেজ করে দেবে। আর রিসিপশনে বসে বাইরের ব্যস্ত শহর দেখতেও ভালো লাগে।

সম্প্রতি পার্লারে গিয়ে পাওয়া গেলো বিয়ন্ড বিউটির ইন-চার্জ তানিয়া আফরোজ জলিকে। তিনিই জানালেন বিয়ন্ড বিউটির বিস্তারিত। যদি গ্রাহকরা সন্তুষ্ট থাকেন তাহলে সেখানের কর্মীরাও সন্তুষ্ট। আর সেই সন্তুষ্টি মানে পুরো প্রতিষ্ঠানের সন্তুষ্টি। আর এজন্য তারা সবসময় সর্বোৎকৃষ্ট কর্মপরিবেশ বজায় রাখতে চান। বিয়ন্ড বিউটিতে কর্মরত বিউটিশিয়ানদের প্রসঙ্গে তিনি বলেন, এখানে সবাই ই দক্ষ। ১০-১৫ বছরের অভিজ্ঞতা আছে রয়েছে তাদের। দেশের বাইরে থেকে প্রশিক্ষণপ্রাপ্ত অনেক কর্মীও আছেন বিয়ন্ড বিউটিতে।

মোহাম্মদপুরের তাজমহল রোড এলাকাটি মোটামুটি ঘনবসতি বলা যায়। সেই অনুপাতে মানসম্মত পার্লার কমই আছে। তাই বিয়ন্ড বিউটি নিয়ে বেশ আশাবাদী এর উদ্যোক্তারা। বিয়ন্ড বিউটি পার্লার অচিরেই সবার দৃষ্টি কাড়বে বলেই মনে করেন তারা।

মানসম্পন্ন এবং সর্বাধুনিক যন্ত্র দিয়েই কাজ শুরু করেছেন বিয়ন্ড বিউটি। আর রূপচর্চায় ব্যবহৃত পণ্যগুলোর মান সবচেয়ে ভালো। রাজধানীর সেরা পার্লারগুলোর তুলনায় ভালো সেবা দিচ্ছেন তাঁরা। বিয়ন্ড বিউটির সেবাগুলোর মধ্যে রয়েছে থ্রেডিং, বিভিন্ন হেয়ার কাট, হেয়ার ট্রিটমেন্ট, হেয়ার স্মুদিং, হেয়ার রিবন্ডিং, হেয়ার এক্সটেনশন, হ্যান্ড ফুট কেয়ার অ্যান্ড নেইল কেয়ার, ফেসিয়াল, ফেয়ার পলিশ, ব্লিচ, মেকআপ, আই মেকআপ, বিভিন্ন হেয়ার স্টাইলিং, মেহেদি, ওয়াক্সিং। এছাড়া আছে বিশেষায়িত ‘স্টিম বাথ’। বিয়ন্ড বিউটির জনপ্রিয় আইটেমের তালিকায় রয়েছে ফেসিয়াল। বিভিন্ন প্যাকেজ অনুযায়ী ৪০০-আড়াই হাজার টাকার মধ্যে সব ধরনের ফেসিয়াল করা যাবে।

বিয়ন্ড বিউটির খরচ একেবারেই সাধ্যের মধ্যে। আর সেবার পাশাপাশি রূপবিষয়ক বিভিন্ন পরামর্শও দেওয়া হয় বিয়ন্ড বিউটিতে।



বিয়ন্ড বিউটিতে সাজতে আসা অনন্যা জানান, পরিচিত একজনের কাছ থেকে এই পার্লারের কথা শুনে এই প্রথম এসেছেন তিনি। তার কাছে সবচেয়ে ভালো লেগেছে বিয়ন্ড বিউটির খোলামেলা পরিবেশ। অনন্যা বলেন, তাদের বিউটি প্রোডাক্টগুলো খুবই ভালো, কাস্টমার স্যাটিসফাইড। এখানে সবাই খুব হেল্পফুল। পেশাদারিত্বের চেয়ে আন্তরিকতা দিয়েই মন ভালো করে দেন বিয়ন্ড বিউটির কর্মীরা।

ঈদের পর বিয়ন্ড বিউটিতে তিনটি আলাদা ব্রাইডাল মেকআপের সঙ্গে ফ্রি ফেসিয়ালের সুবিধা থাকবে। আর আয়ুর্বেদিক বা হারবাল সেবাও শিগগিরই শুরু হবে।

আরও চমক রয়েছে। সাজগোজ শেষে একটু চাঙা হয়ে উঠতে চাইলে আপনি ঘুরে আসতে পারবেন ভবনের সাত তলা থেকে। সেখানে ছাদের উপরে রয়েছে ব্যতিক্রমধর্মী একটি রেস্টুরেন্ট ‘তাজ কিচেন রুফটপ রেস্টুরেন্ট’। ছাদের উপরে খোলা পরিবেশে হালকা খাবারের সঙ্গে সময়টাও কাটিয়ে আসতে পারেন।

বিয়ন্ড বিউটির ঠিকানা: ২৫/৫, তাজ স্কয়ার, তাজমহল রোড, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭। ফোন: ৯৬১৭১৭১১৯৩। মোবাইল:০১৭৩০৭১৭৭৩৮। ই-মেইল: beyond.beauty.taj@gmail.com।  

বিয়ন্ড বিউটির ফেসবুক পেজ: https://www.facebook.com/beyondbeauty.beyourbest

বিয়ন্ড বিউটির ফেসবুক পেজে ঘুরে জানতে পারবেন পার্লারের সর্বশেষ প্যাকেজ সম্পর্কে। আর ফেসবুক পেজে ফলো ও লাইক দিয়ে বিয়ন্ড বিউটির সম্পর্কে হালনাগাদ তথ্য পাবেন।


বাংলা ইনসাইডার/এসএইচ/জেডএ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭