ওয়ার্ল্ড ইনসাইড

গ্রিসে আবারও দাবানল এবং অন্যান্য খবর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 14/08/2018


Thumbnail

গ্রিসের ইউবোয়া দ্বীপে ছড়িয়ে পড়ছে দাবানল। হয়েছে। স্থানীয় সময় গত রোববার দাবানলের সূত্রপাত হয় বলে জানিয়েছে ফায়ার সার্ভস কর্তৃপক্ষ। রাজধানী এথেন্স থেকে দ্বীপটির দুরত্ব প্রায় ৭০ কিলোমিটার। দ্বীপের কনতোদেসপোতি ও স্টাভ্রোস নামের দুটি গ্রামের কয়েক হাজার মানুষকে নিরাপদ আশ্রয়ে সরিয়ে নেওইয়া হয়েছে।

অন্যান্য খবর

‘যুক্তরাষ্ট্র পিঠে ছুরি মারছে’

তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তায়িপ এরদোয়ান অভিযোগ করে বলেছেন, যুক্তরাষ্ট্র নতুন নিষেধাজ্ঞা আরোপ করে ‘পিঠে ছুরি মারার’ চেষ্টা করছে। তুরস্কে আটক একজন মার্কিন যাজককে মুক্তি দিতে আঙ্কারার অস্বীকৃতির জবাবে যুক্তরাষ্ট্র গত সপ্তাহে দেশটির ওপর নিষেধাজ্ঞা আরোপ করে। এতে করে যুক্তরাষ্ট্রের ডলারের বিপরীতে তুরস্কের মুদ্রা লিরার মূল্যমান এবং শেয়ার বাজারে তীব্র ধস নামার পর এরদোয়ান ওই অভিযোগ করলেন।

সেপ্টেম্বরে আবার বৈঠকে বসছেন কিম ও মুন

আগামী সেপ্টেম্বরে তৃতীয় দ্বিপক্ষীয় সম্মেলনে বসতে রাজি হয়েছেন উত্তর কোরিয়ার নেতা কিম জং-উন এবং দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট মুন জে-ইন । চির বৈরী দুই দেশের মধ্যে সম্প্রতি সম্পর্ক উন্নয়নের যে ইচ্ছা দেখা গেছে তারই ধারাবাহিকতায় পিয়ংইয়ংয়ে এ সম্মলনে বসতে যাচ্ছেন তারা। এবারের বৈঠকে পারমাণবিক নিরস্ত্রীকরণ নিয়ে যুক্তরাষ্ট্র ও উত্তর কোরিয়ার মধ্যকার অচলাবস্থা কাটানোর বিষয়ে আলোচনা হবে বলে ইঙ্গিত দিয়েছেন দক্ষিণ কোরিয়ার কর্মকর্তারা।

তাইওয়ানে হাসপাতালে অগ্নিকাণ্ড, নিহত ৯

তাইওয়ানের নিউ তাইপের একটি হাসপাতালে অগ্নিকাণ্ডে অন্তত ৯ জন নিহত হয়েছে। স্থানীয় সময় গতকাল সোমবার সকালে এ ঘটনা ঘটে। অগ্নিকাণ্ডে রোগী এবং হাসপাতাল কর্মীসহ অন্তত ১৬ জন আহত হয়েছে। হাসপাতালটির সপ্তম তলায় একটি ওয়ার্ডে আগুনের সূত্রপাত হয়। এরপর খুব দ্রুত তা ছড়িয়ে পড়ে। অগ্নিকাণ্ডের কারণ সম্পর্কে এখনো নিশ্চিত হওয়া যায়নি। তবে বৈদ্যুতিক কারণে এ ঘটনা ঘটতে পারে বলে ধারণা করা হচ্ছে।

গজনির বেশির ভাগই তালেবানের দখলে, নিহত শতাধিক

আফগানিস্তানের গজনি শহরে তালেবান জঙ্গিদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর সহিংসতা তীব্র আকার ধারণ করেছে। এতে নিরাপত্তা বাহিনীর ৯০ সদস্য এবং ১৩ বেসামরিক নাগরিক নিহত হয়েছে। এছাড়া আহত হয়েছে আরও শতাধিক মানুষ। তালেবানের বহু সদস্যও নিহত হয়েছে বলে জানানো হয়েছে।

রোমানিয়ায় বিক্ষোভ, আহত পাঁচ শতাধিক

সরকার পতনের দাবিতে বিক্ষোভ চলছে রোমানিয়ায় । এ বিক্ষোভে পুলিশি হামলায় এখন পর্যন্ত আহত হয়েছে প্রায় পাঁচশ‘র বেশি মানুষ। দুর্নীতি বন্ধে কার্যকরী পদক্ষেপ নিতে ব্যর্থ হওয়ায় ক্ষমতাসীন সোশ্যাল ডেমোক্র্যাটিক দলের পদত্যাগ দাবি করছে জনগণ। পথে নেমেছে হাজার হাজার মানুষ। রোমানিয়া, ন্যাটো ও ইউরোপীয় ইউনিয়নের পতাকা হাতে নিয়ে রাজধানী বুখারেস্টে সরকার পদত্যাগের স্লোগান দিচ্ছে রোমানীয়রা। সরকারি ভবনগুলো ঘিরে রেখেছে তাঁরা।


বাংলা ইনসাইডার/এএইচসি



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭