ওয়ার্ল্ড ইনসাইড

ট্রাম্পের গোপন ফোনালাপ প্রকাশ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 14/08/2018


Thumbnail

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে ফোনালাপের একটি গোপন রেকর্ড প্রকাশ করেছেন তাঁর একজন সাবেক উপদেষ্টা। ওমারোসা ম্যানিগাল্ট নিউম্যান নামের ওই উপদেষ্টা গত বছর বরখাস্ত হন। মার্কিন টেলিভিশন চ্যানেল এনবিসিতে গোপন রেকর্ডটি প্রকাশ করা হয়েছে।

ওমারোসা দাবি করেন, হোয়াইট হাউস থেকে বরখাস্ত হওয়ার পরের দিনই ট্রাম্প তাকে ফোন করেন এবং বরখাস্তের বিষয়টি নিয়ে বিস্ময় প্রকাশ করেন। ট্রাম্প বলেন, ‘এই চাকরিচ্যুতির বিষয়ে কেউই আমাকে কিছু বলেনি।’

ওমারোসা হোয়াইট হাউসে তাঁর অভিজ্ঞতা এবং বরখাস্তের বিষয়গুলো নিয়ে একটি বই প্রকাশ করতে যাচ্ছেন। যেখানে তিনি ট্রাম্পের সম্পর্কে বেশকিছু নেতিবাচক মন্তব্য করেছেন বলে জানা গেছে। তিনি মার্কিন প্রেসিডেন্ট বর্নবাদী বলেও অভিযোগ করেছেন।

হোয়াইট হাউস ওমারোসাকে একজন বিধ্বস্ত সাবেক কর্মচারি হিসেবে বর্ননা করেছে। স্থানীয় সময় সোমবার এক টুইটবার্তায় ট্রাম্প বলেন, ‘চাকরি হারানোর কারণেই এই সাবেক কর্মচারী তাকে আক্রমণ করতে শুরু করেছে।’

হোয়াইট হাউসের প্রধান চিফ অব স্টাফ জন কেলি পুরো বিষয়টিকে একটি সাধারণ ঘটনা হিসেবে উল্লেখ করে একে গুরুত্ব না দেওয়ার আহ্বান জানিয়েছেন। ট্রাম্পের আইনজীবী রুডি গিলিয়ানি বলেন, হোয়াইট হাউসের কথোপকথন রেকর্ড করে আইনভঙ্গ করেছেন ওমারোসা। তাঁর বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।


বাংলা ইনসাইডার/এএইচসি/জেডএ 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭