ইনসাইড গ্রাউন্ড

বরখাস্ত রবি শাস্ত্রী?

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 15/08/2018


Thumbnail

লর্ডস টেস্টে ইনিংস এবং ১৫৯ রানের বিব্রতকর এক হার সঙ্গী হয়েছে ভারতের। পাঁচ ম্যাচ টেস্ট সিরিজের প্রথম দুই ম্যাচ হেরে ২-০ ব্যবধানে পিছিয়ে ভারত। তাই টানা দুই ম্যাচ হেরে কোহলিদের আত্মবিশ্বাস এখন তলানিতে। অনেকে আবার অধিনায়ক কোহলি এবং কোচ রবি শাস্ত্রীর যোগ্যতা নিয়েও প্রশ্ন তুলেছেন।

লর্ডস টেস্টে দুই ইনিংস মিলিয়ে ভারতীয় ব্যাটসম্যানরা করতে পেরেছেন যথাক্রমে ১০৭ এবং ১৩০ রান। যা ভিরাট কোহলির অধিনায়কত্বের আমলে সবচেয়ে বাজে ব্যাটিং নৈপুণ্য। আর এতেই সমালোচনার তীরে বিদ্ধ হচ্ছেন অধিনায়ক এবং কোচ। 

ভারতীয় সংবাদমাধ্যমের সূত্রে জানা গেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) শাস্ত্রীকে সন্তুষ্ট নয় এবং ইংলিশদের বিপক্ষে সিরিজ হেরে গেলে যেকোনো কিছু হতে পারে। বোর্ডের এক সিনিয়র কর্মকর্তা এই প্রসঙ্গে বলেছেন, ‘শাস্ত্রী ও তাঁর স্টাফদের ভুলে যাওয়া উচিত নয়, আমরা অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজে ২০১৪-১৫ সালে ০-২ ব্যবধানে এবং দক্ষিণ আফ্রিকায় ২০১৭-১৮ সালে ১-২ পরাজিত হয়েছিলাম। বিসিসিআই ডানকান ফ্লেচার, বোলিং কোচ জো ডয়েস এবং ফিল্ডিং কোচ ট্রেভন পেনিকে চাকরীচ্যুত করেছিল। এখন আমরা ইংল্যান্ডেও ভয়াবহ অবস্থায় আছি।’

এই বক্তব্যের মাধ্যমেই বোঝা যাচ্ছে শাস্ত্রী এবং তাঁর কোচিং স্টাফদের পারফর্মেন্সে একেবারেই সন্তুষ্ট নয় বোর্ড। তাই শাস্ত্রী যে চাকরিচ্যুত হওয়ার শঙ্কায় আছেন তা বলাই বাহুল্য।  

এবার বেশ কয়েকদিন আগেই কন্ডিশনের সাথে নিজেদের মানিয়ে নিতে ইংল্যান্ড গিয়েছিল ভিরাট কোহলির দল। কিন্তু এরপরেও দলের বাজে পারফরম্যান্সে এরূপ করুণ হাল দেখে স্বভাবতই বেশ ক্ষুব্ধ বোর্ড।

বাংলা ইনসাইডার/ডিআর

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭