ওয়ার্ল্ড ইনসাইড

ট্রাম্প টাওয়ারের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 15/08/2018


Thumbnail

পরিবেশ আইন ভাঙার অভিযোগে ট্রাম্প টাওয়ারের বিরুদ্ধে মামলা হয়েছে। শিকাগোর ট্রাম্প ইন্টারন্যাশনাল হোটেল অ্যান্ড টাওয়ার কর্তৃপক্ষের বিরুদ্ধে মামলাটি করেছেন ইলিনয়ের অ্যাটর্নি জেনারেল লিসা মাডিগান। স্থানীয় সময় গতকাল মঙ্গলবার কুক কাউন্টি সার্কিট কোর্টে মামলাটি করা হয়। বিবিসি এ তথ্য নিশ্চিত করেছে।

মাডিগানের অভিযোগ, ট্রাম্প টাওয়ার কর্তৃপক্ষ তাদের এয়ার কন্ডিশনিং ও ভেন্টিলেশন ব্যবস্থার জন্য প্রতিদিন প্রায় দুই কোটি গ্যালন (সাড়ে সাত কোটি লিটার) পানি টেনে নেয়। ব্যবহারের পর তা আবার নদীতেই ছেড়ে দেওয়া হয়। এর প্রভাবে নদীর বাস্তুসংস্থান প্রক্রিয়ায় কোনও ক্ষতি হচ্ছে কিনা তা যাচাই করার জন্য ফেডারেল আইনে বাধ্যবাধকতা রয়েছে বলেও জানান তিনি।
লিসা মাডিগান একজন ডেমোক্র্যাট নেতা। ২০০৩ সাল থেকে তিনি অ্যাটর্নি জেনারেলের দায়িত্ব পালন করছেন।

ট্রাম্প অর্গানাইজেশনের মুখপাত্র জ্যানেট ইসাবেল পরিবেশ আইন ভঙ্গের অভিযোগ প্রত্যাখ্যান করেছেন। তিনি একে ‘রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত’ বলেও উল্লেখ করেছেন।

বর্তমানে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মালিকানাধীন ট্রাম্প ইন্টারন্যাশনাল হোটেল অ্যান্ড টাওয়ার পরিচালনার দায়িত্বে রয়েছেন তার দুই ছেলে। ট্রাম্প প্রেসিডেন্ট হিসেবে ক্ষমতাগ্রহনের পর তাঁদের এ দায়িত্ব দেওয়া হয়।  

বাংলা ইনসাইডার/এএইচসি/জেডএ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭