ইনসাইড বাংলাদেশ

৪৩ ফুটের ক্যানভাসে উদ্ভাসিত জাতির পিতা এবং অন্যান্য সংবাদ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 15/08/2018


Thumbnail

জাতির পিতা বঙ্গবন্ধুকে কোনো উচ্চতা দিয়েই মাপা যায় না। তারপরেও শত শিল্পীর শ্রদ্ধা ও ভালোবাসায় ৪৩ ফুট উচ্চতার ক্যানভাসে জাতির পিতার প্রতিকৃতি উদ্ভাসিত হয়েছে। দেশের ইতিহাসে হাতে আঁকা বঙ্গবন্ধুর দীর্ঘতম প্রতিকৃতি এটি। ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি সংলগ্ন মিলন চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিটি স্থাপন করা হয়েছে।

অন্যান্য সংবাদ:

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর কবরে শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শোক দিবস উপলক্ষে আজ বুধবার সকাল ১০টা ৮ মিনিটে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর কবরে শ্রদ্ধা নিবেদন করেন প্রধানমন্ত্রী। এসময় বিউগলে করুণ সুর বেজে ওঠে। প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর কবর জিয়ারত করেন।

চলতি মাসেই হাসিনা-মোদি বৈঠক

চলতি মাসের শেষে দ্বিপক্ষীয় বৈঠকে বসবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। চতুর্থ বে অব বেঙ্গল ইনিশিয়েটিভ ফর মাল্টিসেক্টরাল, টেকনিকাল এন্ড ইকনমিক কোঅপারেশন (বিমসটেক) শীর্ষ সম্মেলনে যোগ দিতে উভয় দেশের নেতা আগামী ৩০ ও ৩১ আগস্ট নেপালে অবস্থান করবেন। সম্মেলনের আগে বা পরে কোন এক সময় উভয় নেতার বৈঠক অনুষ্ঠিত হবে।

হজে যেতে পারছেন না ৬০৬ জন

নিবন্ধন করার পরও হজের ভিসার জন্য আবেদন না করায় এ বছর হজে যেতে পারছেন না ৬০৬ জন। গুরুতর অসুস্থতা, মৃত্যু ও এজেন্সিগুলোর অনাগ্রহের কারণে এই হজযাত্রীরা ভিসার জন্য আবেদন করেননি। আজ বুধবার রাজধানীর আশকোনার হজ ক্যাম্পে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের শেষ হজ ফ্লাইট উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে ধর্মমন্ত্রী মতিউর রহমান এ তথ্য জানান।

গুজব ছড়ানোর অভিযোগে যুবক গ্রেপ্তার

নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন চলাকালে ফেসবুকে বিভিন্ন উসকানিমূলক তথ্য ও গুজব ছড়ানোর অভিযোগে দুই যুবককে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। আজ বুধবার কামরাঙ্গীর চর এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

দক্ষিণখানে ভবন থেকে পড়ে শ্রমিকের মৃত্যু

রাজধানীর দক্ষিণখানে নির্মাণাধীন ভবন থেকে পড়ে দুই রংমিস্ত্রী শ্রমিকের মৃত্যু হয়েছে। বুধবার বিকেল সাড়ে ৩টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন হাবিব (৫০) ও আক্তারুজ্জামান (৩৫)।

বাংলা ইনসাইডার/বিপি

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭