ইনসাইড গ্রাউন্ড

রিয়াল মাদ্রিদকে হারিয়ে সুপার কাপ অ্যাটলেটিকোর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 16/08/2018


Thumbnail

উয়েফা সুপার কাপে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদকে ৪-২ গোলে হারিয়ে শিরোপা জয় করলো অ্যাটলেটিকো মাদ্রিদ। অ্যাটলেটিকো মাদ্রিদের পক্ষে জোড়া গোল করেন দিয়াগো কস্তা।

খেলা শুরু হওয়ার এক মিনিটের মাথায় দিয়াগো কস্তার গোলে এগিয়ে যায় অ্যাটলেটিকো মাদ্রিদ। আচমকা এই গোলে রিয়াল মাদ্রিদ কিছুটা দিশেহারা হয়ে পরে। ধীরে ধীরে রিয়াল মাদ্রিদ তাঁদের স্বাভাবিক খেলাটা খেলতে থাকে। স্বাভাবিক হওয়ার পর থেকেই রিয়াল মাদ্রিদ একের পর এক আক্রমণ চালাতে থাকে অ্যাটলেটিকো শিবিরে। কিন্তু আক্রমণ ভাগের ব্যর্থতা বারবার ফুটে উঠছিল খেলাতে।

খেলার ২৭ মিনিটের সময় রিয়াল তাঁদের কাঙ্ক্ষিত গোলের দেখা পেয়ে যায়। ডান দিক থেকে বেলের উড়িয়ে দেওয়া বল হেড দিয়ে খেলায় সমতায় ফেরান করীম বেনজেমা। সমতায় ফেরার ২ মিনিটের মাথায় রিয়ালের আবারো সুযোগ আসে গোলের ব্যবধান বৃদ্ধি করার। কিন্তু আসেন্সিও সেই সহজ সুযোগটি নষ্ট করে। খেলার প্রথমার্ধ শেষ হয় ১-১ গোলে।

দ্বিতীয়ার্ধের ৬৩ মিনিটের মাথায় ডি-বক্সের মধ্যে দিয়াগো গোডিন বল বিপদ মুক্ত করতে যেয়ে উল্টো বল হাতে লাগিয়ে বসেন। এতে রেফারি রিয়াল মাদ্রিদের পক্ষে পেনাল্টির ঘোষণা দেন। পেনাল্টি থেকে অধিনায়ক রামোস গোল করে দলকে এগিয়ে দেন।

গোল ব্যবধানে পিছিয়ে থাকা অ্যাটলেটিকো গোল শোধ করতে তাঁদের খেলায় পরিবর্তন আনে। পরিবর্তন করে অ্যাটলেটিকো গোলের দেখা পেয়েও যায়। খেলার ৭৯ মিনিটে আবারো গোল করে সমতায় ফেরান কস্তা। দ্বিতীয়ার্ধে আর কোনো দল গোলের দেখা না পেলে খেলা গড়ায় অতিরিক্ত সময়ে।

অতিরিক্ত সময়ের প্রথম ১৫ মিনিট অ্যাটলেটিকো রিয়ালকে নিয়ে ছেলে খেলা খেলতে থাকে। অতিরিক্ত সময়েই আরও দুই গোল আদায় করে নেয় গ্রিজম্যানের দল। খেলার ৯৮ মিনিটের সময় সোল ও ১০৪ মিনিটের সময় কোকে গোল করে সুপার কাপ নিশ্চিত করে অ্যাটলেটিকো মাদ্রিদ।

বাংলা ইনসাইডার/এসএকে/ডিআর



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭