ইনসাইড ট্রেড

আবার বিএনপির ভারত অভিযান

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 16/08/2018


Thumbnail

বিএনপি ভাইস প্রেসিডেন্ট আব্দুল আউয়াল মিন্টু অতিসম্প্রতি আবার ভারতে যাচ্ছেন। তাঁর সঙ্গী হচ্ছেন লন্ডনে পলাতক বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের উপদেষ্টা ও দলটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক হুমায়ুন কবির। হঠাৎ মিন্টুর এই ভারত যাত্রার লক্ষ্য হলো দেশটির সরকারের নীতি নির্ধারকদের সঙ্গে বৈঠক।

চলতি মাসের শেষে দ্বিপক্ষীয় বৈঠকে বসবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। চতুর্থ বে অব বেঙ্গল ইনিশিয়েটিভ ফর মাল্টিসেক্টরাল, টেকনিকাল অ্যান্ড ইকনমিক কোঅপারেশন (বিমসটেক) শীর্ষ সম্মেলনে যোগ দিতে উভয় দেশের নেতা আগামী ৩০ ও ৩১ আগস্ট নেপালে অবস্থান করবেন। সম্মেলনের আগে বা পরে কোনো এক সময় উভয় নেতার মধ্যে বৈঠক অনুষ্ঠিত হবে। 

এই বৈঠকের আগেই ভারতের নীতি নির্ধারকদের সঙ্গে একবার বৈঠকে বসতে চায় বিএনপি। এই লক্ষ্যেই মিন্টু ও হুমায়ুন কবিরের হঠাৎ ভারত সফর। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ভারতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মন্ত্রীর বৈঠকের আগেই ভারত সরকারের নীতিনির্ধারকদের সঙ্গে বৈঠক করে বাংলাদেশের বর্তমান অবস্থা নিজেদের মতো করে তুলে ধরতে চায় বিএনপি। বাংলাদেশের সম্পূর্ণ পরিস্থিতি ভারতের নীতি নির্ধারকদের কাছে তুলে ধরবেন মিন্টু ও হুমায়ুন কবির।

আব্দুল আউয়াল মিন্টুর ঘনিষ্ঠ সূত্র জানিয়েছে ইতিমধ্যেই তিনি থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে চলে গেছেন। সেখান থেকেই তিনি ভারতে যাবেন। আর ভারতে তাঁর সঙ্গে যুক্ত হবে হুমায়ুন কবির। পরে চলবে তাঁদের যৌথ অভিযান।   


বাংলা ইনসাইডার/জেডএ 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭