টেক ইনসাইড

ওয়ালটনের স্মার্টফোনে ঈদ চমক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 16/08/2018


Thumbnail

ঈদুল আযহাকে সামনে রেখে নতুন তিনটি ফোরজি স্মার্টফোন এনেছে ওয়ালটন। আমাদের দেশেই তৈরি ডিভাইসগুলোতে আনা হয়েছে ফুল ভিউ আইপিএস ডিসপ্লে। ওয়ালটন কর্তৃপক্ষ আশা করছে, ভিন্ন কনফিগারেশনের এ তিনটি ফোন আমাদের স্মার্টফোনপ্রেমীদের মাঝে বাড়তি চমক নিয়ে আসবে।

ওয়ালটনের সেলুলার ফোন বিপণন বিভাগ সূত্রে জানা গেছে, ঈদের এই ফোন তিনটি হলো— প্রিমো এসসিক্স ডুয়াল, প্রিমো এইচসেভেনএস এবং প্রিমো জিএমথ্রি প্লাস। এগুলো উৎপাদিত হয়েছে গাজীপুরের চন্দ্রায় ওয়ালটনের নিজস্ব কারখানায়। ইতোমধ্যেই হ্যান্ডসেটগুলো সরবরাহ শুরু হয়েছে।

প্রিমো এসসিক্স

অ্যান্ড্রয়েড ৮.১ ওরিও চালিত ডুয়াল সিম সমর্থিত প্রিমো এসসিক্স মিড রেঞ্জের স্মার্টফোন। ডিভাইসটিতে ৫পি লেন্স-সমৃদ্ধ পিডিএফ প্রযুক্তির ১৩ এবং ২ মেগাপিক্সেলের ডুয়াল রিয়ার ক্যামেরা এবং ৪পি লেন্স-সমৃদ্ধ ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ফেসিং ক্যামেরা রয়েছে। ৫ দশমিক ৭ ইঞ্চির এইচডিপ্লাস ডিসপ্লের ফোনটিতে ব্যবহৃত হয়েছে ১ দশমিক ৫ গিগাহার্জের কোয়াড-কোর প্রসেসর। ৩ গিগাবাইট র‌্যামের এ ডিভাইসে ৩২ গিগাবাইট ইন্টারনাল মেমোরি সেভিং সুবিধা থাকছে। এটি মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে সর্বোচ্চ ২৫৬ গিগাবাইট পর্যন্ত বাড়ানো যাবে। ৩৫০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ার ব্যাটারিসমৃদ্ধ এই ফোনে তথ্য সুরক্ষায় রয়েছে ফেস আনলক ও ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ডিভাইসটির দাম রাখা হয়েছে ১৪ হাজার ৯৯৯ টাকা।

প্রিমো এইচসেভেনএস ও প্রিমো জিএমথ্রি

প্রিমো এইচসেভেনএস ও প্রিমো জিএমথ্রি প্লাস উভয় হ্যান্ডসেটে ১ দশমিক ৩ গিগাহার্জের কোয়াড-কোর প্রসেসর রয়েছে। ২ গিগাবাইট র‌্যামের এ ডিভাইস দুটিতে ১৬ গিগাবাইট ইন্টারনাল মেমোরি সেভিং সুবিধা মিলবে। এটি মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে বাড়ানো যাবে। দুটি ফোনেই ১৩ মেগাপিক্সেলের রিয়ার ও ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ফেসিং ক্যামেরা আছে।

৫ দশমিক ৪৫ ইঞ্চির এইচডিপ্লাস ডিসপ্লের এইচসেভেনএসে উল্লেখযোগ্য ফিচারের মধ্যে রয়েছে পাওয়ার ভিআর জিই৮১০০ গ্রাফিকস, ফেস আনলক, ফিঙ্গারপ্রিন্ট, ওটিজি এবং ৩০০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি। ডিভাইসটির দাম ৯ হাজার ১৯৯ টাকা।

আবার ৫ দশমিক ৩৪ ইঞ্চি ডিসপ্লের জিএমথ্রি প্লাসে বিশেষ ফিচারের মধ্যে রয়েছে টি৭২০ গ্রাফিকস, ফিঙ্গারপ্রিন্ট, ওটিজি এবং ৪০০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি। ডিভাইসটির দাম ৮ হাজার ৪৯৯ টাকা।

আরও থাকছে কিছু অফার। রিপ্লেসমেন্ট সুবিধার পাশাপাশি স্মার্টফোন কেনার ৩০ দিনের মধ্যে ত্রুটি ধরা পড়লে ফোন বদলে ক্রেতাকে নতুন ফোন দেওয়া হবে। এছাড়া ১০১ দিনের মধ্যে অগ্রাধিকার ভিত্তিতে ৪৮ ঘণ্টার মধ্যে ক্রেতা বিক্রয়োত্তর সেবা পাবেন। সঙ্গে স্মার্টফোনে এক বছর এবং ব্যাটারি ও চার্জারে ছয় মাসের বিক্রয়োত্তর সেবাও থাকছে।


বাংলা ইনসাইডার/এসএইচ 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭