ইনসাইড গ্রাউন্ড

তিন ফরম্যাটেই তামিমের সঙ্গী লিটন?

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 16/08/2018


Thumbnail

বাংলাদেশ দলে একাধিকবার সুযোগ পাওয়ার তালিকায় এনামুল হক বিজয় থাকবেন সবার উপরে। সুযোগ পেয়েও ব্যর্থ হওয়ার শীর্ষেও থাকবেন তিনি। এতকিছুর পরও আসন্ন এশিয়া কাপের জন্য ৩১ সদস্যের প্রাথমিক দলে ঠিকই স্কোয়াডে রাখা হয়েছে তাঁকে।  

প্রাথমিক দলে রাখা হলেও মূল দলে তিনি সুযোগ নাও পেতে পারেন। ওয়েস্ট ইন্ডিজ সিরিজে লিটন প্রস্তুতি ম্যাচে ভালো খেলার পরও বিজয়কে সুযোগ দেওয়া হয়েছিল। সেখানে ব্যর্থ হওয়ার পর আবারো তাঁর সুযোগ পাওয়া কঠিন হয়ে দাঁড়াতে পারে।

ওয়ানডে সিরিজে সুযোগ না পাওয়া লিটন টি-টোয়েন্টিতে ঠিকই পারফর্ম করে আস্থার প্রতিদান দিয়েছেন। এছাড়া টেস্টে তামিমের সঙ্গী হিসেবে ওপেনিং করেছেন ডানহাতি এই ব্যাটসম্যান।

বাংলাদেশের আরেক ওপেনার সৌম্য সরকার অনেক দিন ধরে রয়েছেন অফ ফর্মে। তবে সম্প্রতি আয়ারল্যান্ডে অনুষ্ঠিত আনঅফিসিয়াল সিরিজে বাংলাদেশ ‘এ’ দলের হয়ে দারুণ পারফর্ম করেছেন তিনি।

ওয়েস্ট ইন্ডিজ সফরে তিন টি-টোয়েন্টিটে লিটনের ব্যাট থেকে এসেছে ৮৬ রান। যার মধ্যে একটি ম্যাচে অর্ধশতক রান তুলে হয়েছেন ম্যাচ সেরা। অন্যদিকে সৌম্য ‘এ’ দলের হয়ে অর্ধশতক হাকিয়ে ম্যাচ জিততে বেশ বড় ভূমিকা রাখেন।

লিটন ও সৌম্যর পারফরম্যান্সের বিচারে অনেকটাই পিছিয়ে রয়েছেন বিজয়। দেশের হয়ে শেষ ৩ ম্যাচে মাত্র ৩৩ রান করেন তিনি। এছাড়াও জানুয়ারিতে ঘরের মাঠে হোম সিরিজেও হয়েছেন ব্যর্থ।

এশিয়া কাপের জন্য ৩১ সদস্যের প্রাথমিক দলে রয়েছেন এই তিন ওপেনিং ব্যাটসম্যান। বিজয়ের সম্ভাবনা কম থাকলেও সৌম্য সরকারের রয়েছে দলে ফেরার বড় সুযোগ।

সৌম্য দলে থাকলেও খেলতে পারবেন না বলেই মনে হয়। কেননা ওয়েস্ট ইন্ডিজ সফর ও নিদাহাস ট্রফিতে তামিমের সঙ্গী হিসেবে লিটন ভালো পারফর্ম করায় তাঁর সুযোগটাই বেশি থাকবে।

সম্প্রতি সময়ে লিটনের পারফরম্যান্স ভালো কিছুই ইঙ্গিত দিচ্ছে। সেই হিসেবে নির্বাচকরা ওয়ানডেতে তামিমের সঙ্গী হিসেবে তাকেই বেঁছে নিতে পারেন। সব কিছু মিলিয়ে তিন ফরম্যাটেই দেখা যেতে পারে এই ডানহাতি ক্লাসিক ব্যাটসম্যানকে।

বাংলা ইনসাইডার/এসএকে/জেডএ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭