কালার ইনসাইড

‘দ্য লর্ড অব দ্য রিংস’ তারকাদের মিলনমেলা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 16/08/2018


Thumbnail

বিখ্যত ব্রিটিশ লেখক জে.আর.আর টলকিনের বিখ্যাত উপন্যাস ‘দ্য লর্ড অব দ্য রিংস’ অবলম্বনে একই নামে নির্মিত হয়েছিল চলচ্চিত্র সিরিজ। অ্যাডভেঞ্চার ও ফ্যান্টাসি নির্ভর ‘দ্য লর্ড অব দ্যা রিংস’ বিশ্বের অন্যতম সেরা চলচ্চিত্র সিরিজের একটি। পিটার জ্যাকসন পরিচালিত সিরিজের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন অরলান্ডো ব্লুম, ক্রিস্টোফার লি, কেট ব্লেনচেট, ইয়ান ম্যাককোলেন ও অ্যাডাম ব্রাউনের মতো তারকারা। ২০০১ থেকে ২০০৩ সাল পর্যন্ত করা সিরিজের তিনটি ছবি বাণিজ্যিক সফলতা লাভ করে। সিরিজটি নির্মাণের পর ইতিমধ্যে পেরিয়ে গেছে প্রায় ১৭ বছর। দীর্ঘদিন পর একসঙ্গে মিলিত হয়েছেন ছবির তারকারা।

সম্প্রতি ইনস্টাগ্রামে ‘দ্য লর্ড অব দ্য রিংস’ তারকাদের মিলনমেলার একটি ছবি পোস্ট করেন অরলান্ডো ব্লুম। যিনি ছবির প্রথম কিস্তি ‘দ্য ফেলোশিপ অব দ্য রিংস’ এ লেগোলাস চরিত্রে অভিনয় করেছেন। ইনস্টাগ্রামে প্রকাশিত ছবিতে তাঁর সঙ্গে ইয়ান ম্যাককোলেন ও রবার্ট ব্রাউনকে দেখা যায়। ক্যাপশনে তিনি লেখেন- ‘পানশালায়া একজন বেঁটে লোক, একজন জাদুকর ও একজন পাজী লোক।’

উল্লেখ্য, ‘দ্য লর্ড অব দ্য রিংস’ মুভি সিরিজ অস্কারে ৩০ বার মনোনয়নসহ মোট ১৭ টি পুরস্কার জিতে। এরমধ্যে সিরিজটির সর্বশেষ ছবি দ্য ‘রিটার্ন অফ দ্য কিং’ লাভ করে ১১ টি পুরস্কার। এছাড়া জনপ্রিয় এই চলচ্চিত্র সিরিজ নিয়ে টেলিভিশন সিরিজ নির্মাণের পরিকল্পনা করছে অনলাইন টেলিভিশন জায়ান্ট ‘অ্যামাজন’। প্রায় এক বিলিয়ন ডলার বাজেটের এই সিরিজ আগামী দুই বছরের মধ্যে শুরু হবে বলে জানা যায়।

সূত্রঃ টাইমস অব ইন্ডিয়া ও হলিউড রিপোর্টার

বাংলা ইনসাইডার/ এইচপি

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭