ইনসাইড বাংলাদেশ

চির নিদ্রায় শায়িত গোলাম সারওয়ার ও অন্যান্য সংবাদ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 17/08/2018


Thumbnail

দেশবরেণ্য সাংবাদিক, সমকাল সম্পাদক গোলাম সারওয়ার চিরনিদ্রায় শায়িত হয়েছেন। গতকাল বৃহস্পতিবার বিকেল ৪টা ৪০ মিনিটে মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে তাঁর দাফন সম্পন্ন হয়। এসময় সমকালের প্রকাশক এ. কে. আজাদ, সমকালের ভারপ্রাপ্ত সম্পাদক মুস্তাফিজ শফি, নির্বাহী পরিচালক মেজর জেনারেল (অব.) এস এম শাহাব, উদ্দিন, নগর সম্পাদক শাহেদ চৌধুরী, প্রধান প্রতিবেদক লোটন একরাম, ফিচার সম্পাদক মাহবুব আজীজ, বিজনেস ডেভলপমেন্ট ম্যানেজার ইমরান কাদিরসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

অন্যান্য সংবাদ

ব্যাংকে সাইবার হামলার আশঙ্কায় সতর্কতা জারি

আবারো সাইবার হামলার আশঙ্কা করা হচ্ছে। যেকোনো ব্যাংকে যেকোনো সময় সাইবার হামলা হতে পারে। এমন আশঙ্কায় দেশের সব বাণিজ্যিক ব্যাংককে সতর্ক থাকতে নির্দেশ জারি করেছে বাংলাদেশ ব্যাংক। নির্দেশনায় দেশের সব বাণিজ্যিক ব্যাংককে প্রযুক্তিগত নিরাপত্তা বাড়াতে বলা হয়েছে। গতকাল বৃহস্পতিবার বাংলাদেশ ব্যাংকের পেমেন্ট সিস্টেমস ডিপার্টমেন্ট এ সংক্রান্ত সতর্কবার্তা জারি করে। (ইত্তেফাক)

ঈদ যাত্রার তাড়ায় গাছাড়া রেল

শিক্ষার্থীদের আন্দোলনের পর কঠোর অভিযানের মুখে সড়ক-মহাসড়কে বাস কমে যাওয়ায় এবার ঈদ যাত্রায় বাড়তি চাপ পড়ছে রেলপথে। কিন্তু এবার ঈদ উপলক্ষে রেলওয়ের যাত্রী পরিবহনের প্রস্তুতি অন্যবারের মতোই। ৮৫ শতাংশ মেয়াদোত্তীর্ণ ইঞ্জিন দিয়ে এবারও ঈদের আগে-পরে বাড়তি যাত্রী পরিবহনের প্রস্তুতি শেষ করেছে বাংলাদেশ রেলওয়ে। (কালের কন্ঠ)

বিচার চলছে ঢিমেতালে

সারা দেশে সিরিজ বোমা হামলার ঘটনা ঘটেছিল ১৩ বছর আগে। এসব ঘটনায় হওয়া ১৫৯টি মামলার মধ্যে বিচারিক আদালতে রায় হয়েছে ১১৬টির। সাক্ষীর অভাবে বাকি মামালাগুলোর বিচারকাজ চলছে ঢিমেতালে। বারবার সমন দিয়েও সাক্ষীদের হাজির করা যাচ্ছে না। আইনজ্ঞরা বলছেন, রাষ্ট্রের নিরাপত্তা আরও সুরক্ষিত করতে হলেও চাঞ্চল্যকর এসব মামলার বিচার দ্রুত শেষ করা উচিত। বিচারে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি হলে আর কেউ এমন অপরাধে জড়াতে সাহস পাবে না। (বাংলাদেশ প্রতিদিন)

গরু আসছে অবৈধ পথে

দুয়ারে কড়া নাড়ছে পবিত্র ঈদুল আজহা। এই ঈদের প্রধান আনুষ্ঠানিকতা হলো পশু কোরবানি। দেশে মূলত কোরবানি করা হয় গরু, ছাগল, ভেড়া ও উট। এবারের ঈদুল আজহায় কোরবানির পশুর কোনো সংকটের আশঙ্কা নেই বলে দাবি প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের। তারপরও বৈধ অবৈধ দুভাবেই সীমান্ত পথে মায়ানমার, ভুটান ও ভারত থেকে গরু আসছে। যদিও অন্যান্য বছরের তুলনায় গরু আসার সংখ্যা এবার কম। গতবছর ঈদের আগ মুহূর্তে সীমান্ত পথে ভারতীয় গরু আসার কারণে বাজারে বিরূপ প্রভাব ফেলেছিল, এ জন্য পুরোপুরি শঙ্কামুক্ত হতে পারছেন না খামারিরা। (ভোরের কাগজ)


বাংলা ইনসাইডার/জেডআই 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭