ইনসাইড ইকোনমি

বাজারে ঈদের হাওয়া

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 17/08/2018


Thumbnail

ঈদের আর মাত্র হাতে গোনা কয়েক দিন বাকি। রাজধানীতে জামা-কাপড়, ইলেক্ট্রনিকস পণ্য বা ডিভাইস কেনার খুব একটা ভিড় পড়ছে না চোখে। তবে এরই মধ্যে বেশ রমরমা হয়ে উঠেছে মশলার বাজার, আর ছুড়ি-কাঁচির দোকানগুলো।

রাজধানীর কাওরান বাজার, নিউ মার্কেট সহ শহরের বড় বড় বাজারগুলোতে দেখা যাচ্ছে মশলার দোকানগুলোতে ক্রেতার ভিড়। প্রতি বছরের মতো এবারও ঈদ উপলক্ষ্যে মশলার দাম চড়া।

গত কয়েক সপ্তাহের তুলনায় কয়েক গুণ দাম বেড়েছে মসলার এমনই দাবি ক্রেতাদের। তবে ব্যবসায়ীদের দাবি, শুল্ক বাড়ানোতে মশলার দাম কিছুটা বেড়েছে। ঈদের দু’ একদিন আগে এ মুল্য আরও চড়া হওয়ার আশঙ্কা করছেন ক্রেতারা।

কোরবানির ঈদে সবচেয়ে বেশি প্রয়োজন হয় মশলার। আর তাই এ সময় মসলার চাহিদাটা একটু বেশিই থাকে। গরম মশলার মধ্যে জিরা, এলাচ ও দারচিনির দাম কিছুটা বেড়েছে।

একইভাবে ভিড় জমেছে ছুরি-চাপাতির দোকানে। মাংস কাটার জন্য নতুন দা, ছুরি, বঁটি, ধামা কিনতে বা পুরনোগুলো শাণ দিতে গ্রাহকরা ভীড় জমিয়েছেন রাজধানীর মোহাম্মদপুর ও কাওরান বাজার এলাকায়। ব্যস্ততা বেড়েছে কামারদের।

এছাড়াও মাংস কাটার সুবিধার্থে বিক্রি হচ্ছে গাছের গুঁড়ি ও পাটি। আকার ভেদে গাছের গুঁড়ির দাম পড়বে ২০০ থেকে এক হাজার টাকা আর পাটির দাম পড়বে ১৩০ থেকে ২০০ টাকা।


বাংলা ইনসাইডার/জেডআই/জেডএ  



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭