ইনসাইড আর্টিকেল

ব্যায়বহুল ১০ গাড়ি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 17/08/2018


Thumbnail

শুধু পরিবহনের জন্যই নয়, নতুন নতুন ফিচারে ভরপুর দামি গাড়ি ব্যবহারের শখ আছে অনেকেরই। সে চাহিদার যোগান দিতেই বিশ্বের নামি দামী গাড়ি প্রস্তুতকারক প্রতিষ্ঠানগুলো প্রতিনিয়তই নতুন নতুন মডেলের গাড়ি নামাচ্ছে রাস্তায়। জেনে নিন বিশ্বের দামি ১০ গাড়ি সম্পর্কে:

রোলস রয়েস সোয়েপটেইল

ব্রিটিশ গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান রোলস রয়েসের তৈরি সর্বশেষ সংস্করনের সোয়েপটেইল গাড়িটি বর্তমানে রয়েছে তালিকার শীর্ষে। দুই আসন বিশিষ্ট বিলাসবহুর এই গাড়িটির বাজার মূল্য ধরা হয়েছে ৯০ কোটি টাকা।

কোনিগসেগ সিসিএক্সআর ট্রেভিটা

দামের দিক থেকে বিশ্বে দ্বিতীয় অবস্থানে রয়েছে এটি। বিশ্বখ্যাত সুইডিশ অটোমোবাইল কোম্পানি কোনিগসেগ অটোমোটিভ এবি তৈরি করেছে এই ব্যয়বহুল গাড়িটি। বর্তমানে এটির বাজার মূল্য প্রায় ৪৮ লাখ ডলার।

ল্যাম্বরগিনি ভেনেনো রোডস্টার

হাই স্পীড সমৃদ্ধ এই গাড়িটি কিনতে খরচ পড়বে প্রায় ৬৭ কোটি টাকা। প্রতি বছর এই কোম্পানির মাত্র তিনটি গাড়ি বাজারে ছাড়া হয়, আর তাতেই লেগে যায় ভীড়। তাই এটি কিনতে চাইলে বেশ আগে থেকেই লম্বা লাইন ধরতে হবে।

ম্যাকলারেন পি১ এলএম

বিশ্বের শীর্ষ দামি গাড়ির তালিকায় থাকা এই গাড়িটির ইঞ্জিন গোল্ড প্লেটে মোড়ানো। এটি কিনতে চাইলে গুণতে হবে প্রায় ৩৭ লাখ মার্কিন ডলার। ম্যাকলারেন পি১ জিটিআর ও ম্যাকলারেন এফ-১ এর আদলে তৈরি করা হয়েছে নতুন ম্যাকলারেন পি১ এলএম মডেল।

লাইকান হাইপারস্পোর্ট

দুবাইয়ের বিখ্যাত গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান ডব্লিই মোটরস বাজারে এনেছে এই ব্যয়বহুল গাড়িটি। গাড়িটির বর্তমান বাজার মুল্য প্রায় ২৭ কোটি টাকা। হলিউডের বিখ্যাত চলচ্চিত্র ’ফাস্ট অ্যান্ড ফিউরিয়াসে’ ব্যবহার করা হয়েছে এই গাড়িটি।

বুগাটি ভেরন

বিশ্বের দামি গাড়িগুলোর মধ্যে এটিকেই বর্তমানে বিশ্বের সবচেয়ে দ্রুতগামী গাড়ি বলা হয়ে থাকে। এটির গতি ঘন্টায় প্রায় ২৬৭ মাইল। দ্রুতগামী ও বিলাসবহুল এই গাড়িটির বাজার মুল্য হল প্রায় ১৯ কোটি ২০ লাখ টাকা।

অ্যাস্টন মার্টিন ভ্যালকেইর

অ্যাস্টন মার্টিন ভ্যালকেইর কিনতে খরচ পড়বে প্রায় ২৩ কোটি টাকা। ব্যয়বহুল এই গাড়িটি রয়েছে বর্তমানে দামী গাড়ির তালিকায় সাত নম্বরে। বিশেষ করে স্পোর্টস কার প্রেমীদের কাছে এই গাড়িটি বিশেষ জনপ্রিয়।

ফেরারি পিনিন ফারিনা সার্জিও

ফেরারির আগের মডেল ফেরারি ৪৫৮ এর আদলে তৈরি করা হয়েছে ফেরারির সর্বশেষ সংস্করন ফেরারি পিনিনফারিনা সের্জিও এর ইঞ্জিন। ৩০ কোটি টাকা বাজার মুল্যের এই বিলাসবহুল গাড়িটি তৈরি করাই হয়েছে মাত্র ৬টি।

পাগানি হুয়াইরা বিসি

ইতালিয়ান উদ্যোক্তাদের তৈরি বিশ্বের দামি গাড়িগুলোর মধ্যে অন্যতম পাগানি হুয়াইরা বিসি। ইতালিয়ান মিড ইঞ্জিন দিয়ে তৈরি হয়েছে এই গাড়িটির ইঞ্জিন। মাত্র তিন সেকেন্ডে ঘন্টায় ৬০ মাল গতি তুলতে সক্ষম এই গাড়িটি।

বুগাটি শিরন

বুগাটি ভেয়রনের পর বুগাটি অটোমোবাইলের আরেকটি গাড়ি বুগাটি শিরন রয়েছে দশম অবস্থানে। ঘন্টায় ৪৫০ কিলোমিটার গতিবেগের এই স্পোর্টস কারটি নিমেষেই নজর কাড়ে স্টাইলে। গাড়িটির বর্তমান বাজার মুল্য প্রায় ২৬ লাখ মার্কিন ডলার।

বাংলা ইনসাইডার/জেডআই/জেডএ

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭