ইনসাইড গ্রাউন্ড

প্রতি মিনিটে একটি জার্সি বিক্রি ও ৬ মিলিয়ন ফলোয়ার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 18/08/2018


Thumbnail

আজ রাতে সিরি এ`তে জুভেন্টাসের জার্সি গায়ে অভিষেক হতে চলেছে এই পর্তুগীজ তারকার। আজ বাংলাদেশ সময় রাত ১০টায় শিয়ভোর বিপক্ষে মাঠে নামবে টানা সাতবছর ধরে ‘সিরি আ’ চ্যাম্পিয়ন জুভেন্টাস।

তবে ইতিমধ্যেই রোনালদো জাদুতে বুঁদ তুরিনসহ গোটা ইতালি। রোনালদোর দলবদল ইতালির সেরা ডিল বলা হচ্ছে। পথঘাট থেকে শুরু করে রেস্টুরেন্ট এমনকি সামাজিক যোগাযোগ মাধ্যম গুলোতে একটাই কথা ‘রোনালদো’। ইতালির বর্তমান অবস্থা এমন দাঁড়িয়েছে যে আপনি জানালা খুললেও দেখতে পারবেন ছোট্ট শিশু রোনালদোর জুভেন্টাসের জার্সি গায়ে, তাঁর মত চুল কেটে হেঁটে বেড়াচ্ছে। টিভি খুললেই দেখতে পারবেন ‘ইতিহাসের সেরা ডিল রোনালদো’ নিয়ে নানা অনুষ্ঠান। প্রতিদিন সকাল বেলা রোনালদোকে নিয়ে পত্রপত্রিকায় খবর বের হওয়া নিয়মিত ঘটনা হয়ে দাঁড়িয়েছে এখন। এমনকি আইসক্রিমের দোকানগুলোতে ‘সি আর সেভেন’ নামের আইসক্রিম পাওয়া যাচ্ছে।

রোনালদোর উত্তেজনা এতোটাই ছড়িয়েছে যে এটা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক, ইন্সটাগ্রাম এমনকি ইউটিউবেও হু হু করে ফলোয়ার বৃদ্ধি পাচ্ছে। ফেসবুকে জুলাই মাসে সর্বোচ্চ ফলোয়ার পেয়েছে জুভেন্টাস। সব মিলিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে রোনালদো আসার পর ৬ মিলিয়ন নতুন ফলোয়ার পেয়েছে জুভেন্টাস।

জুলাই মাসে জুভেন্টাসের ফলোয়ার ১২.৮ মিলিয়ন বেড়ে হয়েছে ৩৫ মিলিয়ন। অন্যদিকে এক মাসে মাদ্রিদের ফলোয়ার বেড়েছে ১২.৭ মিলিয়ন। লিভারপুলের ৯.৮ মিলিয়ন, বার্সেলোনার ৭.২ মিলিয়ন ও ম্যানচেস্টার ইউনাইটেডের ৬.৮ মিলিয়ন ফলোয়ার বৃদ্ধি পেয়েছে শুধু মাত্র জুলাই মাসে। ইতালির সংবাদমাধ্যম সূত্রে আরও জানা গেছে, প্রতি মিনিটে বিক্রি হচ্ছে একটি করে রোনালদোর জার্সি।

ইন্সটাগ্রামে জুলাই মাসে জুভেন্টাসের ফলোয়ার বেড়ে হয়েছে ৬৫.৮ মিলিয়ন। একই সঙ্গে ইউটিউবে সাবস্ক্রাইবারের সংখ্যা বেড়ে হয়েছে ৩৬.৩ মিলিয়ন।

বাংলা ইনসাইডার/ডিআর



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭