কালার ইনসাইড

ফের বন্ধ হলো কলকাতার সিরিয়াল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 18/08/2018


Thumbnail

প্রযোজক- আর্টিস্ট ফোরামের ঝামেলায় ফের বন্ধ হচ্ছে কলকাতার সিরিয়ালের শুটিং। বকেয়ার দাবিতে শনিবার কাজে যোগ দেননি সিরিয়ালের বহু অভিনেতা - অভিনেত্রীরা। মাসখানেক আগে আন্দোলনে মাঠে নেমেছিলেন কলাকুশলীরা। কিন্তু প্রযোজকরা যেসব আশ্বাস দিয়েছিলেন সে সময়। তা মানা হচ্ছে না। 

এনিয়ে শনিবার সকাল থেকে শ্যুটিং বন্ধ থাকার পর দফায় দফায় বৈঠকে বসেন প্রযোজক ও আর্টিস্ট ফোরাম। নিজেরা বৈঠক করেন প্রযোজকরা। যদিও সেইসব বৈঠকে কোন সমাধান বের করতে পারেনি প্রযোজকরা। এভাবে চললে কালও শুটিংয়ে যাচ্ছে না কলাকুশলীরা এমনটাই ভারতীয় গণমাধ্যমে জানিয়েছেন আর্টিস্ট ফোরামের সভাপতি প্রসেনজিৎ চট্টোপাধ্যায়।

অভিনয়শিল্পীদের পক্ষে দাবি করা হয়, ‘মাসখানেক আগে টালিগঞ্জের প্রযোজকদের সঙ্গে অভিনেতা ও কলাকুশলীদের একটি চুক্তি হয়। সেই চুক্তি অনুসারে কলাকুশলীদের বেতন ৪০ শতাংশ বাড়ে। তাঁদের কাজের সময় সর্বোচ্চ ১২ ঘণ্টা বেঁধে দেওয়া হয়। অভিনেতাদের কাজের সময় বেঁধে দেওয়া হয় ১০ ঘণ্টা। তাছাড়া অবিলম্বে অভিনেতাদের বকেয়া বেতন মেটানো হবে বলে কথা দেয়া হয়। কিন্তু সেই চুক্তি মেনে জনপ্রিয় অভিনেতাদের বকেয়া মেটানো হলেও অপেক্ষাকৃত কমপরিচিত অভিনেতাদের টাকা এখনো দেয়া হয়নি।’

অভিনেতাদের পাওনা বকেয়া রেখেছে এমন প্রযোজনা সংস্থার তালিকায় রয়েছে ব্ল্যাক ম্যাজিক ও ভেঙ্কটেশের নামও। তাছাড়া সেদিনের চুক্তির কোনও লিখিত দস্তাবেজ অভিনেতাদের সংগঠনকে দেওয়া হয়নি বলেও অভিযোগ রয়েছে।



বাংলা ইনসাইডার/এমআরএইচ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭