ইনসাইড গ্রাউন্ড

মেসির জোড়া গোলে মৌসুমের প্রথম জয় বার্সেলোনার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 19/08/2018


Thumbnail

মৌসুমের প্রথম ম্যাচে নিজেদের মাঠে আলাভেসকে ৩-০ গোলে হারিয়ে শুভ সূচনা করেছে বার্সেলোনা। দলের পক্ষে জোড়া গোল করেন লিওনেল মেসি। এছাড়া একটি গোল আসে রাশিয়া বিশ্বকাপে ব্রাজিলের হয়ে দুর্দান্ত খেলা ফিলিপ কৌতিনহোর পা থেকে।  

মৌসুমের প্রথম খেলায় বার্সেলোনা তাঁদের পুরনো ফরমেশন ৪-৩-৩ তে খেলা শুরু করে। গত মৌসুমে ৪-৪-২ তে খেলেছিল বার্সেলোনা। ৪-৩-৩ ফরমেশনে বার্সেলোনা খেলার প্রায় শুরু থেকেই আক্রমণের ওপর থাকে। যদিও মেসি, সুয়ারেজ ও ডাম্বেলের একের পর এক গোল মিসের মহড়া না দিলে প্রথমার্ধেই এগিয়ে যাওয়ার সুযোগ ছিল। 

প্রথমার্ধে মেসির একটি ফ্রি কিক গোলপোস্টে লেগে বল ফিরে এলে বার্সেলোনার এগিয়ে যাওয়ার সম্ভাবনা হাত ছাড়া হয়। এর ঠিক ৩ মিনিট পর অর্থাৎ খেলার ৩৬ মিনিটের সময় সুয়ারেজ গোলকিপারকে একা পেয়ে মাথায় ওপর দিয়ে গোল দেওয়ার চেষ্টা ব্যর্থ হয়। এরপর দলীয় এক আক্রমণে ডাম্বেলের নেয়া একটি শট লক্ষ্যভ্রষ্ট হলে সে যাত্রায় রক্ষা পায় আলাভেস।
 
দ্বিতীয়ার্ধের ৬৪ মিনিটের মাথায় বার্সেলোনা প্রথম গোলের দেখা পায়। মেসি ফ্রি কিক থেকে আলাভাস ডিফেন্ডারদের পায়ের নিচে দিয়ে শট মেরে দুর্দান্ত এক গোল করেন। কিছুক্ষণ পরই মেসির নেওয়া একটি শট আবারো গোলপোস্টে লাগে। 
 
খেলার ৮৩ মিনিটের সময় দলের পক্ষে দ্বিতীয় গোল করেন কৌতিনহো। খেলা শেষ হওয়ার কয়েক সেকেন্ড আগে মেসি নিজের দ্বিতীয় ও দলের তৃতীয় গোল করে দলের জয় নিশ্চিত করেন।
 
 
বাংলা ইনসাইডার/এসএকে  


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭