ওয়ার্ল্ড ইনসাইড

শপথবাক্য পাঠের সময় ইমরানের তালগোল এবং অন্যান্য খবর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 19/08/2018


Thumbnail

 

 

প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার সময় কয়েকটি উর্দু শব্দ উচ্চারণ করতে গিয়ে তালগোল পাকিয়েছেন পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী ইমরান খান। স্থানীয় সময় গতকাল শনিবার রাজধানী ইসলামাবাদে প্রেসিডেন্ট হাউসে দেশটির ২২তম প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেন তিনি। পাকিস্তানের প্রেসিডেন্ট মামনুন হুসাইন ইমরানকে শপথ বাক্য পাঠ করান। এ সময় বেশ কয়েকটি শব্দের উচ্চারণ ভুল করেন ইমরান। ভুল করার পর তিনি বিব্রত ভঙ্গিতে হেসেও ফেলেন। এক পর্যায়ে প্রেসিডেন্ট মামনুন ইমরানের ভুলও শুধরে দেন।

অন্যান্য খবর

কফি আনানের জীবনাবসান

জাতিসংঘের সাবেক মহাসচিব ও নোবেল পুরস্কারজয়ী কফি আনান মারা গেছেন। সংক্ষিপ্তকাল অসুস্থ থাকার পর সুইজারল্যান্ডের বার্নের এক হাসপাতালে শনিবার সকালে কফি আনান মারা যান বলে জানিয়েছেন তার ঘনিষ্ঠ সহযোগীরা।এ সময় তার পাশে দ্বিতীয় স্ত্রী নানে, সন্তান আমা, কোজো ও নিনা ছিলেন বলে জানানো হয়েছে।

মিয়ানমারে মার্কিন নিষেধাজ্ঞা

রোহিঙ্গা মুসলিমদের জাতিগত নিধন ও মানবাধিকার লঙ্ঘনের দায়ে মিয়ানমারের চার সামরিক কর্মকর্তা, পুলিশ কমান্ডার ও দু’টি সামরিক শাখার ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে মার্কিন যুক্তরাষ্ট্র। স্থানীয় সময় গত শুক্রবার দেশটির অর্থ বিভাগ মিয়ানমারের কর্মকর্তাদের ওপর এ নিষেধাজ্ঞা আরোপ করেছে। মিয়ানমারে জাতিগত নিধনের ইস্যুতে এটাই মার্কিন সরকারের সবথেকে কঠিন পদক্ষেপ।

কেরালায় এক শতাব্দির মধ্যে সবচেয়ে ভয়াবহ বন্যা

ভারতের কেরালা রাজ্যে এক শতাব্দির মধ্যে সবচেয়ে ভয়াবহ বন্যায় মৃতের সংখ্যা বেড়ে দাড়িয়েছে ৩২৪।  মোট তিন লাখেরও বেশি লোককে ত্রাণশিবিরে সরিয়ে নেওয়া হয়েছে। জাতীয় দুর্যোগ মোকাবিলা বাহিনীর (এনডিআরএফ) সঙ্গে যোগ দিয়ে সশস্ত্র বাহিনী উদ্ধার ও ত্রাণ অভিযান চালিয়ে যাচ্ছে।

করমর্দন না করায় সুইস নাগরিকত্ব পেলেন না দম্পতি

সুইজারল্যান্ডের লুসান শহর কর্তৃপক্ষ এক মুসলিম দম্পতির নাগরিকত্বের আবেদন বাতিল করেছে। তাঁরা করমর্দন না করায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। লুসান পৌর মেয়র গ্রেগোয়ার জুনোদ জানান, লিঙ্গ সমতার ব্যাপারে দম্পতির কোনো শ্রদ্ধা নেই। এজন্য তাঁরা যে নাগরিকত্ব আবেদন করেছেন তা গ্রহণ করা হয়নি।

ম্যানাফোর্ট মামলার জুরিদের নাম গোপন

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রচার শিবিরের সাবেক চেয়ারম্যান পল ম্যানাফোর্টের ব্যাংক ও কর জালিয়াতির মামলায় জুরিদের নিরাপত্তা নিয়ে আশঙ্কা থাকায় তাদের নাম বলতে অস্বীকৃতি জানিয়েছেন ভার্জিনিয়ার বিচারক টিএস এলিসের। মামলা চলাকালীন সময়ে নিজেও হুমকি পেয়েছেন বলে জানানো হয়েছে।

 

বাংলা ইনসাইডার/এএইচসি



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭