কালার ইনসাইড

‘সাধু বাবা’ হচ্ছেন প্রসেনজিৎ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 19/08/2018


Thumbnail

চরিত্র নিয়ে পরীক্ষানিরীক্ষা চালাতে পছন্দ করেন বাংলা চলচ্চিত্রের জনপ্রিয় অভিনেতা প্রসেনজিৎ চট্রোপাধ্যায়। একসময় গতানুগতিক বাণিজ্যিক ধাঁচের ছবিতে অভিনয় করলেও, ২০০০ সালের পর সেই ধারা থেকে অনেকটাই বেরিয়ে এসেছেন তিনি। বাউল, গোয়েন্দা, পৌরাণিক যোদ্ধা, শিক্ষক, ভবঘুরে শিল্পী-এরকম নানান চরিত্রে অভিনয় করে নিজেকে অন্য উচ্চতায় নিয়ে যাওয়া এই অভিনেতাকে এবার সাধু বাবার চরিত্রে দেখা যাবে।   

কলকাতার প্রথিতযশা পরিচালক সৃজিত মুখার্জীর পরবর্তী ছবি ‘গুমনামি বাবা’ ছবিতে দেখা যাবে প্রসেনজিৎকে। ছবিতে তিনি ‘গুমনামি’ চরিত্রে অভিনয় করবেন।

ভারতীয় গণমাধ্যম সূত্রে জানা যায়, ভারতের স্বাধীনতা সংগ্রামী নেতাজী সুভাষচন্দ্র বসুর অন্তর্ধান রহস্য নিয়ে নির্মিত হবে ‘গুমনামি বাবা’ ছবিটি। ১৯৪৫ সালের ১৮ আগস্ট তাইওয়ানের তাইহুকু বিমানবন্দরে নেতাজী সুভাষচন্দ্র বসু বিমান দুর্ঘটনায় মারা যান। এরপর থেকে নেতাজীর বেঁচে থাকা নিয়ে নানা তথ্য উঠে আসে। কিন্তু সে সকল তথ্য মিথ্যা হিসাবে গণ্য করা হয়। নেতাজীর এই আকস্মিক দুর্ঘটনার সঙ্গে নাকি সম্পর্ক রয়েছে `গুমনামি বাবা` নামের এক ভারতীয় সাধুর। আর এই `গুমনামি বাবা` কে নিয়েই চলচ্চিত্র নির্মাণ করতে চলেছেন সৃজিত মুখার্জী। গতকাল নেতাজীর মৃত্যুবার্ষিকীতে এমন ঘোষণা দেন সৃজিত।

এদিকে ভিন্ন ধাঁচের ছবি নির্মাণ করে দর্শকদের চমকে দিচ্ছেন পরিচালক সৃজিত মুখার্জী। সেই সঙ্গে দিয়েছেন বেশ কিছু জনপ্রিয় ও ব্যবসাসফল ছবি। তাঁর ছবি মানে নজর কাড়া কিছু গল্প, যার অপেক্ষায় থাকে বহু দর্শক। চলতি বছরের পূজায় মুক্তি পাবে সৃজিতের আগামী সিনেমা `এক যে ছিল রাজা`। এই ছবিতে তিনি ভাওয়ালের  সন্ন্যাসী রাজার জীবন কাহিনী তুলে ধরেছেন। এছাড়া সদ্য শেষ হয়েছে তাঁর `শাহজাহান রিজেন্সি` শিরোনামের আরও একটি ছবির শুটিং। এবার নেতাজী সুভাষচন্দ্র বসুকে নিয়ে ‘গুমনামি বাবা’ শিরোনামে ছবি নির্মাণ করে দিতে চলেছেন নতুন চমক। ‘শ্রীভেঙ্কটেশ ফিল্মস’ এর প্রযোজনায় ছবিটি ২০১৯ সালে মুক্তি দেওয়া হবে।

সূত্রঃ টাইমস অব ইন্ডিয়া

বাংলা ইনসাইডার/এইচপি

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭