কালার ইনসাইড

সেন্সর দেখবে না, ‘বেপরোয়া’ মুক্তি পাবে?

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 19/08/2018


Thumbnail

এই ঈদে মুক্তি প্রতীক্ষিত অন্যতম আলোচিত ছবি ‘বেপরোয়া’। বর্তমান সময়ের আলোচিত প্রযোজনা প্রতিষ্ঠান জাজের সিনেমা। ছবিটি মুক্তি নিয়ে দেখা যাচ্ছে বেশকিছু জটিলতা। প্রথমে পরিচালক সমিতির বাধা। পরবর্তীতে সেন্সর বোর্ডের অনীহা। ঈদের আর কয়েকটা দিন বাকী থাকলেও সিনেমাটি সেন্সর পায়নি। তাহলে কী সিনেমাটি মুক্তি পাচ্ছে না?

ঈদের আগে শেষ কর্মদিবস ২০ আগস্ট। সে মতে সেন্সর বোর্ডের ‘বেপরোয়’ দেখার সময় নেই। সেন্সর বোর্ডের সূচিতেও নেই ছবিটি দেখা। সেন্সর বোর্ডের একজন সদস্য সচিব বলেন,‘ ‘আজ (১৯ আগস্ট) ক্যাপ্টেন খান ও মনে রেখ সিনেমা দুটি দেখা হবে। আগামীকালও কোন ছবি দেখার প্ল্যান নেই। আগামীকাল তো ঈদের আগে শেষ কর্মদিবস। ’

তাহলে কী ধরেই নিতে হবে ‘বেপরোয়া’ মুক্তি পাচ্ছে না। তবে সিডিউলের বাইরেও অনেক কিছু হয়। অনেক সময় দেখা যায় ঈদের আগেরদিন রাতেও সেন্সর দেয়া হয় বাংলাদেশে। তাই অবাক হওয়া যাবে না যদি ‘বেপরোয়া’ সিনেমার ক্ষেত্রেও এমনটা ঘটে। তাছাড়া ছবিটির প্রযোজক আব্দুল আজিজ এর আগেও এমনকিছুর সম্মুখীন হয়েছে। বেশিরভাগ সময়ই তিনি তা উতরাতে পেরেছেন। যদিও এ বিষয় নিয়ে যোগাযোগ করা হলে জাজ থেকে কোন সাড়া পাওয়া যায়নি।

এর আগে আব্দুল আজিজ পরিচালক সমিতির সভাপতি বদিউল আলম খোকনকে চ্যালেঞ্জ দিয়ে বলেছেন,‘জাজ মুক্তি পাবে। কেউ ঠেকাতে পারবে না। তিনি দেশের আইন মেনেই ছবিটি নির্মাণ করেছেন ও মুক্তি দিতে চাচ্ছেন’।

 

বাংলা ইনসাইডার/এমআরএইচ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭