ইনসাইড বাংলাদেশ

ছিনতাইকারী কল্যাণ সমিতির কার্যালয়ে ডিবির অভিযান

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 19/08/2018


Thumbnail

কল্যাণ সমিতি সম্পর্কে আমাদের সবারই ধারণা রয়েছে। বাংলাদেশে নানা সময়ে নানা ধরনের কল্যাণ সমিতি গড়ে উঠতে দেখা গেছে। তাই বলে ছিনতাইকারী কল্যাণ সমিতি! নিশ্চিত ভাবেই এমন অদ্ভূত সমিতির কথা আগে কারোর জানা ছিল না। শুনতে একটু অবাক লাগলেও রাজধানীর বুকে গড়ে উঠেছে এমনই এক সমিতি। ছিনতাইকারীদের কল্যাণে কাজ করার জন্যই এই সমিতি গড়ে তোলা হয়েছে।

গত শুক্রবার ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন ডিবির অতিরিক্ত পুলিশ কমিশনার মো. আবদুল বাতেন।

আবদুল বাতেন জানান, যাত্রাবাড়ী ও নিউমার্কেট এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি) `ছিনতাইকারী কল্যাণ সমিতি`তে অভিযান চালায়। এসময় ছিনতাইকারী কল্যাণ ফান্ডের আট লাখ টাকা, একটি চাপাতি, দুটি চাকু ও ১২টি মোবাইল উদ্ধার করে ডিবি। এছাড়া অভিযানে আট ছিনতাইকারীকে গ্রেপ্তার করা হয়।

তিনি আরও জানান, ছিনতাই করতে গিয়ে কোনো ছিনতাইকারী আহত হলে চিকিৎসার ব্যবস্থা করা এবং জেলে গেলে জামিনে ছিনতাইকারীকে বের করে আনায় হচ্ছে `ছিনতাইকারী কল্যাণ সমিতি`র মূল লক্ষ্য ও উদ্দেশ্য। ছিনতাইকারীদের এধরনের সেবায় ফান্ডও গঠন করেছে এই সমিতি। যার নাম `ছিনতাইকারী কল্যাণ তহবিল`। ছিনতাই করা টাকা থেকে একটি নির্দিষ্ট অংশ জমা রাখা হয় এই তহবিলে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, বিভিন্ন উৎসবকে সামনে রেখে তারা সক্রিয় হয়ে ওঠে। মার্কেটে যাওয়া ক্রেতাদের ভিড় বেড়ে গলে সুকৌশলে মোবাইল, টাকাপয়সা নিয়ে নেয়। এছাড়া তারা ঢাকা শহরের বিভিন্ন স্থানে ছিনতাই করে। মাসে গড়ে চার থেকে পাঁচ লাখ টাকা ছিনতাই করে তারা।

বাংলা ইনসাইডার/বিপি/জেডএ

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭