ওয়ার্ল্ড ইনসাইড

ট্রাম্পের বিরুদ্ধে যুদ্ধে সাবেক গোয়েন্দারা এবং অন্যান্য খবর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 20/08/2018


Thumbnail

সিআইয়ের সাবেক প্রধান জন ব্রেনানের সিকিউরিটি ক্লিয়ারেন্স বাতিলের প্রতিবাদে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে একাট্টা হয়েছে দেশটির গোয়েন্দা সংস্থাগুলোতে চাকরি করা সাবেক কর্মকর্তারা। এসব কর্মকর্তারা মনে করছেন, স্বয়ং প্রেসিডেন্টই জাতীয় নিরাপত্তার জন্য একটি ঝুঁকি। ব্রেনান তো আগে ট্রাম্পের সমালোচনা করেছিলেনই, এবার তার সঙ্গে যোগ দিয়েছেন সাবেক গোয়েন্দা কর্মকর্তারাও।

অন্যান্য খবর

এবার ইকুয়েডর সীমান্তে অভিবাসী সংকট

ভেনেজুয়েলার অভিবাসীদের ইকুয়েডরে প্রবেশের ওপর কড়াকড়ি আরোপ করা হয়েছে। দেশটিতে অনুপ্রবেশ বন্ধে নতুন নিয়ম জারি হয়েছে। এর ফলে ইকুয়েডরের সীমান্তে তৈরি হয়েছে চরম অভিবাসী সংকট। ইকুয়েডরের নতুন জারি করা নিয়ম অনুযায়ী, ভেনেজুয়েলার নাগরিকরা পাসপোর্ট ছাড়া দেশটিতে প্রবেশ করতে পারবে না। এর ফলে সীমান্তে আটকে পড়েছে কয়েক হাজার মানুষ। যার মধ্যে অনেকেই টানা কয়েকদিন পায়ে হেঁটে সেখানে পৌঁছেছে।

পাক সেনাপ্রধানকে আলিঙ্গন করে বিতর্কিত সিধু

পাক জেনারেল কামার জাভেদ বাজওয়ার সঙ্গে কোলাকুলি করে বিতর্কের সৃষ্টি করেছেন ভারতের সাবেক ক্রিকেটার নভজোৎ সিং সিধু। এ নিয়ে ভারতের বিভিন্ন রাজনৈতিক দল সিধুর তীব্র সমালোচনা করছে। কেউ কেউ মন্তব্য করছেন, ‘শত্রু রাষ্ট্রের সেনা প্রধানের সঙ্গে গলাগলি করে কাজটি মোটেই ভালো করেন নি তিনি। অনেকে আবার বলছেন, পাকিস্তানের এই অনুষ্ঠানে যাওয়াই উচিত হয়নি সিধুর।

অস্ট্রিয়ান পররাষ্ট্রমন্ত্রীর বিয়েতে নাচলেন পুতিন

বিয়ের অনুষ্ঠানে নেচে সবাইকে তাক লাগিয়ে দিয়েছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। পুতিন আর নেইসলের যৌথ নাচের ছবি ও ভিডিও ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। বিয়ের অনুষ্ঠানে উপস্থিত হয়ে দারুণ বক্তব্যও দিয়েছেন পুতিন। তাঁর বাগ্মিতা আর নাচের গুণে মুগ্ধ হয়েছেন বর, কনেসহ বিয়েতে উপস্থিত সবাই। এসময় রাশিয়ার লোক সংগীত ‘কুবান কোসসাক চইর’ও পরিবেশন করেন রুশ প্রেসিডেন্ট।

একইসঙ্গে গর্ভবতী হাসপাতালের ১৬ নার্স

যুক্তরাষ্ট্রের অ্যারিজোনায় একটি হাসপাতালের আইসিইউ’তে কর্মরত ১৬ জন নার্স একই সঙ্গে অন্তঃসত্ত্বা হয়ে পড়েছেন। এতজনের একসঙ্গে অন্তঃসত্ত্বা হয়ে পড়ার বিষয়টি রোগীদেরও নজরে এসেছে। ১৬ জনের মধ্যে প্রথমজনের সন্তান জন্মাবে সেপ্টেম্বরেই। এরপর এক এক করে সবশেষে সন্তান জন্মাবে আগামী বছরের জানুয়ারিতে। সেবিকারা একসঙ্গে একটি সংবাদ সম্মেলনও করেছেন। এতে কৌতুক করে তারা বলেন, অবশ্যই হাসপাতালের পানিতে কিছু আছে। কিংবা হয়ত সবাই বড়দিনের বন্ধের কথা মাথায় রেখে গর্ভবতী হওয়ার পরিকল্পনা করেছে।

নতুন জঙ্গিবিমান আনছে ইরান, ক্ষেপণাস্ত্রের উন্নয়ন ঘটাচ্ছে

চলতি সপ্তাহেই ইরান নতুন একটি জঙ্গিবিমানের পরীক্ষা চালাবে বলে জানিয়েছে দেশটির প্রতিরক্ষামন্ত্রী ব্রিগেডিয়ার জেনারেল আমির হাতামি। উপসাগরে যুক্তরাষ্ট্রের সামরিক উপস্থিতির সঙ্গে পাল্লা দিতে ইরানের নৌবাহিনী তাদের যুদ্ধজাহাজে প্রথমবারের মতো স্থানীয়ভাবে নির্মিত অত্যাধুনিক ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা সংযুক্ত করার ঘোষণাও দিয়েছে।

অপরাধ দমনে ইন্দোনেশিয়ায় পুলিশের অভিযানে ‘বহু নিহত’

এশিয়ান গেমসকে কেন্দ্র করে ‘ছিঁচকে’ অপরাধীদের বিরুদ্ধে বড় ধরনের অভিযানে নেমেছে ইন্দোনেশিয়ার পুলিশ। এ অভিযানে এ ধরনের বহু অপরাধীকে পুলিশ গুলি করে হত্যা করেছে বলে অভিযোগ আন্তর্জাতিক মানবাধিকার গোষ্ঠী অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল। এসব হত্যাকাণ্ডের নিন্দা জানিয়ে অ্যামনেস্টি ইন্দোনেশীয় পুলিশের ‘প্রথমে গুলি পরে জিজ্ঞাসাবাদ নীতি’ তদন্ত করে দেখার আহ্বান জানিয়েছে।

বাংলা ইনসাইডার/এএইচসি

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭