ইনসাইড পলিটিক্স

মার্কিন দূতাবাসের উদ্যোগে ড. কামাল-বি. চৌধুরী বৈঠক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 20/08/2018


Thumbnail

গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন ও বিকল্পধারার প্রেসিডেন্ট বি. চৌধুরীর মধ্যে গতকাল রোববার রাতে এক বৈঠক অনুষ্ঠিত হয়। বিকল্পধারার মহাসচিব মেজর (অব.) মান্নানের বাসায় এ বৈঠক হয়। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ঐক্য প্রক্রিয়ার নেতৃত্ব নিয়ে এই দুই নেতার মধ্যে যে দীর্ঘদিনের বিভেদ বিষয়ে আলোচনা হয়েছে বৈঠকে।

যুক্তফ্রন্টের নেতৃত্ব কে দেবেন তা নিয়েই মূলত এই দুই নেতার মধ্যে দ্বন্দ্ব। এই কারণে আসন্ন জাতীয় নির্বাচনকে সামনে রেখে ড. কামাল হোসেন ও  বি. চৌধুরী আলাদা আলাদা রাজনৈটিক জোট করার ঘোষণা দিয়েছিলেন। কিন্তু সুশীল সমাজ চাইছিল তাঁরা যাতে ঐক্যবদ্ধ হন। গতকালের বৈঠকের পর তাঁদের সেই প্রত্যাশা পূরণ হলো। বর্ষীয়ান এই দুই নেতা এখন এক মঞ্চ থেকে নেতৃত্ব দিতে পারেন বলে জানা গেছে।

গণফোরাম ও বিকল্পধারার পক্ষ থেকে জানানো হয়েছে, স্বপ্রণোদিত হয়ে ড. কামাল ও বি. চৌধুরী বৈঠকে মিলিত হয়েছেন। কিন্তু বিশ্বস্ত সূত্রে জানা গেছে, এই বৈঠক অনুষ্ঠানের জন্য বাংলাদেশে অবস্থিত মার্কিন দূতাবাস হস্তক্ষেপ করেছে। গতকালের বৈঠকের মধ্যস্থতা করে মার্কিন দূতাবাস। একটি শক্তিশালী সরকার বিরোধী রাজনৈতিক জোট গঠনের উদ্দেশ্যে মার্কিন দূতাবাসই এই বৈঠকের উদ্যোগ নেয় ও বাস্তবায়ন করে।

বাংলা ইনসাইডার/এসএইচটি/জেডএ

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭