ইনসাইড গ্রাউন্ড

বাংলাদেশের জয়ে বিপদে বাফুফে!

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 21/08/2018


Thumbnail

বিগত বছরগুলোতে বাংলাদেশ ফুটবল দলের যেই পরিস্থিতি সে হিসেবে তাদের ওপর আস্থা না থাকাটাই স্বাভাবিক। নতুন কোচের অধীনে শক্তিশালী কাতারকে ১-০ গোলে হারিয়ে চমক দেখিয়েছে। এই জয়ে সমগ্র বাংলাদেশ খুশি হলেও বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) কিছুটা বিপদেই পড়ে গিয়েছিল।

বিপদের কারণটা অবশ্য কিছুটা হাস্যকর আবার কিছুটা বিব্রতকর। কাতার ও থাইল্যান্ডের মত শক্তিশালী দলগুলোকে পেছনে ফেলে প্রথমবারের মতো এশিয়া কাপের দ্বিতীয় রাউন্ডে উঠে বাংলাদেশ। ছেলেরা এমন স্মরণীয় ও অবিশ্বাস্য একটি ঘটনা করে ফেলবে সেই চিন্তা মাথায় ছিল না বাফুফের।

বাফুফের ধারণা ছিল প্রথম পর্ব থেকেই বিদায় নিবে বাংলাদেশ। সেই হিসেবে দেশে ফেরার টিকেট আগেই কেটে রেখেছিল বাফুফে। ২১ আগস্ট বাংলাদেশ দলের ফেরার কথা ছিল। বাংলাদেশ শেষ ষোলোতে উঠে যাওয়ায় ২১ তারিখের টিকেট বাংলাদেশের আর কোনো কাজে আসছে না। কেননা ২৪ তারিখ বাংলাদেশ শেষ আটে যাওয়ার লড়াইয়ে মাঠে নামবে।  

এই ঘটনার পর টিকেট ফেরত দেওয়ার কোনো উপায় নেই। এতোগুলো টিকেট ফেরত দেয়াটাও সহজ নয়। এই ঘটনাকে কেন্দ্র করে ফুটবল অঙ্গনে শুরু হয়েছে সমালোচনার ঝড়। অনেকেই মনে করছেন কর্তারাই যদি আগে থেকে হেরে বসেন তাহলে ফুটবলারদের দোষ দিয়ে লাভ কি?

 

বাংলা ইনসাইডার/এসএকে   



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭