ইনসাইড গ্রাউন্ড

বার্সার ৩০০ মিলিয়ন ইউরোর বেঞ্চ!

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 21/08/2018


Thumbnail

আলাভেসের বিপক্ষে বার্সেলোনার বেঞ্চ ছিল ক্লাব ইতিহাসের সবচেয়ে দামি বেঞ্চ। ক্লাব ইতিহাসের সবচেয়ে দামি ট্রান্সফার ফি’র মালিক ফিলিপ কৌতিনহো গত গ্রীষ্মেই যোগ দিয়েছেন। সব মিলিয়ে নতুন মৌসুমে বার্সার ২৯৪ মিলিয়ন ইউরোর খেলোয়াড়রা যোগ দিয়েছেন।

জ্যাসপার চিলিসেন (১৩), কৌতিনহো (১৫৫), ম্যালকম (৪১), ক্লেমেন্ট ল্যাংলেট (৩৫), আর্থার (৩১) এবং আর্তুরো ভিদাল (১৯) সব মিলিয়ে ২৯৪ মিলিয়ন ইউরোর বেঞ্চ বার্সার। রাফিনহা পুরনো খেলোয়াড় হিসেবে তাকে এই হিসাবের মধ্যে ধরা হয়নি। তাকে ধরা হলে ৩০০ মিলিয়ন অনায়াসে ছাড়িয়ে যায়।

গত মৌসুমে বার্সার বেঞ্চ খেলোয়াড়দের মূল্য ছিল ১৩১ মিলিয়ন ইউরো। যা বর্তমানে বেঞ্চ খেলোয়াড়দের মূল্যের প্রায় অর্ধেক। গত মৌসুমে বেঞ্চ খেলোয়াড়দের সংকটে ছিল বার্সা। বলতে গেলে যোগ্যতা সম্পন্ন কোনো খেলোয়াড়ই দলে ছিলেন না। এবার বার্সার বেঞ্চে অনেক নামীদামী তারকার উপস্থিতি। যদিও অনেকের মতে যে হারে দামী খেলোয়াড় কেনা হচ্ছে হয়তো লা-মাসিয়ার ঐতিহ্য হয়তো আর থাকবে না।

উল্লেখ্য, লা মাসিয়া বার্সার ফুটবল একাডেমী। লা মাসিয়া থেকে তরুণ খেলোয়াড়দের বার্সা দলে সুযোগ দেওয়া হবে এটাই ঐতিহ্য ছিল। বর্তমানে সেই আনুপাতিক হারে বার্সা খেলোয়াড় উঠে আসছে না।

 

বাংলা ইনসাইডার/এসএকে  



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭