ইনসাইড বাংলাদেশ

কোরবানির পশুর বর্জ্য অপসারণে হটলাইন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 22/08/2018


Thumbnail

কোরবানির পশুর বর্জ্য ২৪ ঘণ্টার মধ্যে অপসারণের লক্ষ্যে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের প্রায় ২১ হাজার পরিচ্ছন্ন কর্মী আজ নিয়োজিত আছে। এছাড়াও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন কোরবানির পশুর বর্জ্য দ্রুততম সময়ে অপসারণে হটলাইন চালু করেছে। ডিএসসিসির হটলাইন নম্বর হল ০৯৬১১০০০৯৯৯।

ইতিমধ্যে দুই সিটিতে পাঁচ লাখ পলিথিন ব্যাগ বিতরণ করা হয়েছে। সেইসঙ্গে  দুই সিটির বর্জ্য ব্যবস্থাপনা বিভাগের কর্মীদের ঈদের ছুটি বাতিল করা হয়েছে।

কোরবানির ২৪ ঘণ্টা পরও যদি কোনো নাগরিকের বাসার সামনের বর্জ্য পরিষ্কার না হয়, তাহলে হট লাইনে (০৯৬১১০০০৯৯৯) ফোন করার অনুরোধ জানিয়েছেন মেয়র সাঈদ খোকন।

এদিকে, উত্তর সিটি কর্পোরেশন কোথাও দ্রুত বর্জ্য অপসারণ না হলে হট নম্বরে কল করতে অনুরোধ জানিয়েছে। ইতিমধ্যে, ওয়েবসাইট ও লিফলেটের মাধ্যমে জনসাধারণকে এসব নাম্বার জানানো হয়েছে। আঞ্চলিক কার্যালয়, অঞ্চল-৩ (মহাখালী)-এ অস্থায়ী কেন্দ্রীয় কন্ট্রোল রুম স্থাপন করা হয়েছে। কন্ট্রোল রুমের টেলিফোন নম্বর ৯৮৩০৯৩৬।

এ ছাড়া পাঁচটি আঞ্চলিক কার্যালয় ও ৩৬টি ওয়ার্ডের কাউন্সিলরদের অফিস কন্ট্রোল রুম হিসেবে ব্যবহার হচ্ছে। দ্রুত বর্জ্য অপসারণ ও এ সংক্রান্ত সহযোগিতার জন্য কেন্দ্রীয় কন্ট্রোল রুম ছাড়াও নিম্নলিখিত মোবাইল নম্বরে যোগাযোগ করতে অনুরোধ করা হয়েছে:

অঞ্চল-১ (উত্তরা) ০১৭১৭১০২০২৫, অঞ্চল-২ (মিরপুর) ০১৭১১৩১৩২৮৯, অঞ্চল-৩ (মহাখালী) ০১৯২৩১১৩৬৩৬, অঞ্চল-৪ (মিরপুর) ০১৭৩৩৮৯৫৫৩২, অঞ্চল-৫ (কারওয়ান বাজার) ০১৭১১৫৭৭৪৭৪।

বাংলা ইনসাইডার/বিকে/জেডএ

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭