ইনসাইড ইকোনমি

সাড়ে ১৮ লাখে বিক্রি হলো রাজাবাবু

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 22/08/2018


Thumbnail

কোরবানির পশুর হাটের আলোচিত গরু রাজাবাবু অবশেষে বিক্রি হয়েছে। গতকাল মঙ্গলবার রাতে রাজধানীর গাবতলী পশুর হাটে সাড়ে ১৮ লাখ টাকায় রাজাবাবু বিক্রি হয়।

সাটুরিয়া উপজেলা প্রাণিসম্পদ কার্যালয়ের ভেটেরিনারি ডা. সেলিম জাহান এই তথ্য জানিয়েছেন। ডা. সেলিম জাহান বলেন,  সাড়ে ১৮ লাখ টাকায় গাবতলী পশুর হাটে রাজাবাবু বিক্রি হয়েছে বলে ওই গরুর মালিক খাইরুল ইসলাম খান্নুর মেয়ে ইতি আক্তার মোবাইল ফোনে তাঁকে জানিয়েছেন।

এর আগে গতকাল মঙ্গলবার ঈদের আগের দিন পর্যন্ত রাজাবাবু বিক্রি না হওয়ায় খাইরুল ইসলাম খান্নু ও তাঁর স্ত্রী পরিষ্কার বেগম আতঙ্কিত হয়ে পড়েছিলেন।

এবারের ঈদুল আজহা উপলক্ষে গাবতলী হাটে আসা গরুগুলোর মধ্যে সবথেকে বড় গরুটি ছিল রাজাবাবু। রাজাবাবু লম্বায় প্রায় ৮ ফুট। উচ্চতা প্রায় সাড়ে ছয়ফুট এবং ওজন দুই হাজার ৯৪ কেজি অর্থাৎ ৫২ মন।

রাজাবাবুর মালিক খাইরুল ইসলাম খান্নু জানান, দুই বছর আগে সাভারের কৃষক কুদ্দুস মুন্সীর কাছ থেকে তিনি ৪ লাখ ৮০ হাজার টাকা দিয়ে কিনেছিলেন ১৮ মণ ওজনের ফ্রিজিয়ান জাতের গরুটি।

সাটুরিয়া উপজেলার দিঘুলীয়া ইউনিয়নের দেলুয়া গ্রামে খাইরুল ইসলাম খান্নুর স্ত্রী পরিষ্কার বেগম এবং মেয়ে ইতি বেগমের অতি আদর যত্নে বড় হয়েছেন রাজাবাবু নামের গরুটিকে।

রাজাবাবু নামের এই দৈত্যাকৃতির ষাঁড়ের জন্য প্রতিদিনের বাজেট ছিল প্রায় ২ হাজার টাকা। খাবারের তালিকায় ছিল ভেজানো ছোলা, কলা, মাল্টা, কমলালেবু, চিড়া, বেলের শরবত সহ আরও অনেক নামীদামী খাবার।

রাজাবাবুর স্বাস্থ্য সুরক্ষার জন্য রাখা হয়েছিল সার্বক্ষণিক একজন চিকিৎসক এবং নিরাপত্তার স্বার্থে রাতে বাড়ির চারপাশে পুলিশ টহলের ব্যবস্থাও করা হয়েছিল।

বাংলা ইনসাইডার/এসএইচটি/জেডএ

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭