ইনসাইড পলিটিক্স

বাড়ি থেকে নেওয়া বিরিয়ানি খেলেন বেগম জিয়া

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 22/08/2018


Thumbnail

কারাগারে বেগম জিয়ার সঙ্গে সাক্ষাৎ করেছেন তাঁর স্বজনেরা। জিয়া এতিমখানা দুর্নীতি মামলায় পাঁচ বছর দণ্ডপ্রাপ্ত হয়ে চলতি বছরের ফেব্রুয়ারি থেকে কারাগারেই আছেন বেগম জিয়া। আজ ঈদের দিন দুপুরে তাঁর ছয় আত্মীয় কারাগারে যান। এই স্বজনদের মধ্যে ছিলেন খালেদা জিয়ার বোন সেলিমা ইসলাম, ভাই সাঈদ ইস্কান্দারের স্ত্রী, বেগম জিয়ার ছেলে প্রয়াত আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মিলা রহমান সিঁথি।

কারা সূত্রে জানা গেছে, আজ বেলা তিনটা ৪০ এ বেগম জিয়ার স্বজনরা কারাগারে প্রবেশ করেন। ৫টা ১০ মিনিটে তাঁরা বেরিয়ে আসেন। দীর্ঘ প্রায় দেড় ঘণ্টা স্বজনরা বেগম জিয়ার সঙ্গে ছিলেন। তাঁরা রান্না করা খাবার নিয়ে গিয়েছিলেন খালেদা জিয়ার জন্য। খালেদা জিয়া পছন্দের সব খাবার নিয়ে গিয়েছিলেন তারা। রান্না করা খাবারের মধ্যে ছিল কাচ্চি বিরিয়ানি, মুরগীর রোস্ট, কাবাব।

কিন্তু কারাগার থেকে বেরিয়ে সেলিমা ইসলাম গণমাধ্যমকে বলেছেন বেগম জিয়া সকাল থেকে কোনো কিছু খাননি। তাঁদের খাবারও বেগম জিয়াকে দেওয়া হয়নি বলে দাবি করেছেন সেলিমা ইসলাম।

সেলিমা ইসলামের বক্তব্য পুরোপুরি অসত্য বলে জানিয়েছে কারা কর্তৃপক্ষ। কারা কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, ঈদের দিন সকালে বেগম জিয়া পায়েস ও সেমাই খেয়েছেন। রুটিও খেয়েছেন বেগম জিয়া। দুপুরে তিনি অপেক্ষা করেছিলেন স্বজনরা তাঁর জন্য খাবার নিয়ে আসবে। স্বজনরা খাবার নিয়ে আসলে তা প্রথমে কারা কর্তৃপক্ষের হাতে দেওয়া হয়। কারা কর্তৃপক্ষের নিয়ম অনুযায়ী বিশেষ মর্যাদাপ্রাপ্ত বন্দীদের নিরাপত্তার কারণেই খাবার মেডিকেল পরীক্ষা করা হয়। কারা সূত্র জানিয়েছে, মেডিকেল পরীক্ষার পর খাবার বেগম জিয়াকে দেওয়া হয়েছে। বিকেলে বেগম জিয়া স্বজনদের দেওয়া খাবার খেয়েছেন।

আজ বেলা ১২ টার দিকে বিএনপির কয়েকজন নেতাও কারাগারে বেগম জিয়ার সঙ্গে দেখা করতে গিয়েছিলেন। তবে দেখা করার অনুমতি না থাকায় বেগম জিয়ার সাক্ষাৎ পাননি তাঁরা। কারা কর্তৃপক্ষের নিয়ম অনুযায়ী ঈদ ও অন্য উৎসবে কারাবন্দীদের সঙ্গে স্বজনরা দেখার সুযোগ পান। এই নিয়মেই আজ বেগম জিয়ার সঙ্গে দেখা করেছেন তাঁর ছয় স্বজন।

বাংলা ইনসাইডার/জেডএ  



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭