ইনসাইড বাংলাদেশ

কী আছে ঢাকা মেডিকেলের ২০০ টাকার ঈদ খাবারে?

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 23/08/2018


Thumbnail

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ঈদ উপলক্ষে রোগীদের জন্য চারবেলা বিশেষ খাবারের ব্যবস্থা করা হয়েছে। এর জন্য বরাদ্দ মাত্র ২০০ টাকা। এই বাজারে এত অল্প টাকায় বাড়তি আয়োজন করতে হিমসিমই খেতে হয়েছে হাসপাতাল কর্তৃপক্ষকে।

ঢাকা মেডিকেল সূত্রে জানা গেছে, ঈদের দিনে ২০০ টাকার বিশেষ খাবারের আয়োজনের মধ্যে সকালে রয়েছে পাঁচ টুকরো পাউরুটি, একটি কলা, বিস্কুট, সেমাই, একটি সেদ্ধ ডিম, জেলি ও দুধ। দুপুরের খাবারের তালিকায় আছে পোলাও, মুরগির রোস্ট, মুরগির রেজালা, ডিমের কোর্মা, সালাদ ও কোমল পানীয়। ভাত, মুরগি, সবজি ও ডাল আছে রাতের খাবারে। এছাড়াও বিকেলের নাস্তা হিসেবে আছে চা-বিস্কুট।

বিশেষ দিনগুলো ব্যতিত বছরের অন্যান্য দিনে সকালের নাস্তায় সেমাই ছাড়া বাকি সবই থাকে। দুপুরে খাবারে থাকে ভাত, মাছ অথবা মুরগি, সবজি ও ডাল। রাতেও একই খাবার পরিবেশন করা হয়।

স্বাস্থ্য মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, ২০০৯ সালে রোগীপ্রতি বরাদ্দ ৫৫ টাকা থেকে বাড়িয়ে ৭৫ টাকা করা হয় এবং ২০১৩ সালে এই বরাদ্দ আবার বাড়িয়ে ১২৫ টাকা করা হয়। গত পাঁচ বছরে বাড়েনি এ বরাদ্দ কিন্তু সব সরকারি হাসপাতালে ২৬ মার্চ, ২১ ফেব্রুয়ারি ও ১৬ ডিসেম্বরসহ বিভিন্ন জাতীয় দিবস এবং ধর্মীয় উৎসবের দিনে খাবারের বরাদ্দ থাকে ২০০ টাকা।

বাংলা ইনসাইডার/বিকে/জেডএ

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭