ওয়ার্ল্ড ইনসাইড

আবারও জুজুর ভয় দেখালেন ট্রাম্প

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 24/08/2018


Thumbnail

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টকে অভিসংশন করা হলে বাজারে ধস নামবে। একই সঙ্গে গরীব হয়ে পড়বে দেশটির মানুষ। এমন সতর্কবার্তাই দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। স্থানীয় সময় গতকাল বৃহস্পতিবার এক সাক্ষাৎকারে মার্কিন প্রেসিডেন্ট এ মন্তব্য করেন।   

মার্কিন টিভি চ্যানেল ফক্সকে দেওয়া সাক্ষাৎকারে ট্রাম্প বলেন, ‘আমার মনে হয় আমাকে অভিসংশন করা হলে বাজারে ধস নামবে এবং দেশের মানুষ অনেক গরীব হয়ে পড়বে।’ অভিসংশিত হতে পারেন এমন গুঞ্জনের পরিপ্রেক্ষিতে ওই মন্তব্য করলেন মার্কিন প্রেসিডেন্ট।

ট্রাম্পের মন্তব্যকে জুজুর ভয় দেখানোর সঙ্গেই তুলনা করছেন অনেকে। তারা বলছেন, ক্ষমতা হারাতে পারেন এমন আশঙ্কা থেকেই ওই কৌশল অবলম্বন করেছেন ট্রাম্প।

এর আগে স্থানীয় সময় গত মঙ্গলবার ট্রাম্পের সাবেক আইনজীবী মাইকেল কোহেন আদালতে নির্বাচনী আইন ভঙ্গের অভিযোগ স্বীকার করেন। ট্রাম্পের নির্দেশেই ওই কাজ করেন বলেও জানান তিনি। এরপর থেকেই মার্কিন প্রেসিডেন্ট অভিশংসনের মুখোমুখি হতে পারেন এমন গুঞ্জন ছড়িয়ে পড়ে।

বিশ্লেষকরা বলেছেন, ট্রাম্পের জুজুর ভয় দেখানোর কৌশল নতুন কিছু নয়। ২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনেও তিনি এই কৌশল প্রয়োগ করেছিলেন। সেসময় ট্রাম্প মার্কিনীদের বুঝিয়েছিলেন, তিনি ক্ষমতায় না আসলে মার্কিন আধিপত্য হুমকির মুখে পড়বে, একই সঙ্গে দরিদ্র হয়ে পড়বে দেশটির জনগণ।


বাংলা ইনসাইডার/এএইচসি/জেডএ 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭