ইনসাইড বাংলাদেশ

খালেদা জিয়ার মুক্তির দাবিতে রিজভীর বিক্ষোভ মিছিল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 24/08/2018


Thumbnail

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও সুচিকিৎসার দাবিতে আজ বিক্ষোভ মিছিল করেছে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

আজ শুক্রবার সকাল ৯টার দিকে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর নেতৃত্বে এ বিক্ষোভ মিছিল বের হয়। গতকাল বৃহস্পতিবারও তাঁর নেতৃত্বে দলের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল করে বলে জানা যায়।

মিছিলটি বনানী কামাল আতাতুর্ক রোডের মাঝামাঝি থেকে শুরু হয়ে কাকলী মোড়ের কাছে গিয়ে শেষ হয়। এসময় বিভিন্ন সংগঠনের কয়কজন নেতাকর্মী উপস্থিত ছিলেন।

জিয়া এতিমখানা দুর্নীতি মামলায় পাঁচ বছরের দণ্ডপ্রাপ্ত হয়ে গত ৮ ফেব্রুয়ারি থেকে কারাবন্দী হন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। মামলা সূত্রে জানা গেছে, এতিমদের জন্য বিদেশ থেকে আসা অর্থ আত্মসাতের অভিযোগে ২০০৮ সালের ৩ জুলাই তৎকালীন তত্ত্বাবধায়ক সরকারের আমলে রমনা থানায় মামলা করে দুদক। তদন্ত শেষে আদালতে অভিযোগপত্র জমা দেওয়া হয়। মামলার অভিযোগে বলা হয়, এতিমদের জন্য বিদেশ থেকে আসা ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা আত্মসাৎ করেছেন এ মামলার আসামিরা। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও তাঁর বড় ছেলে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক জিয়া এই মামলার অন্যতম আসামি ছিলেন। ৮ ফেব্রুয়ারি মামলার রায়ে বয়স ও শারীরিক অবস্থা বিবেচনায় বেগম জিয়ার পাঁচ বছর কারাদণ্ড হলেও তারেক জিয়াসহ অপর পাঁচ আসামির ১০ বছর করে কারাদণ্ড ও অর্থদণ্ড দেন আদালত।


বাংলা ইনসাইডার/বিপি/জেডএ 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭