ইনসাইড বাংলাদেশ

ঢাকায় ফিরছে মানুষ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 25/08/2018


Thumbnail

ঈদ উদযাপন শেষে রাজধানী ঢাকাতে ফিরতে শুরু করেছেন কর্মজীবী মানুষ। আপনজনদের সঙ্গে ঈদ কাটিয়ে শনিবার সকাল থেকে কমলাপুর রেলওয়ে স্টেশন ও সদরঘাট লঞ্চ টার্মিনালে ছিল ঢাকায় ফেরা মানুষের ভিড়।

তিনদিনের ঈদের ছুটি শেষ হয়েছে গত পরশু, অর্থাৎ বৃহস্পতিবার। এর সঙ্গে দুই দিনের সাপ্তাহিক ছুটি শেষে রোববার থেকে সরকারি অফিস-আদালত খুলে যাবে। আর তাই কর্মজীবী মানুষ ফিরতে শুরু করেছে রাজধানীতে।

শনিবার কমলাপুর রেল স্টেশনে ঢাকায় ফেরা সব ট্রেনে যাত্রীদের ভিড় ছিল চোখে পড়ার মতো। ঈদ শেষে নির্বিঘ্নে ঢাকায় ফিরতে পেরে সবাই সন্তুষ্ট। তবে বরাবরের মতো রয়েছে ট্রেনের শিডিউল বিপর্যয়ে যাত্রীরা বেশ ক্ষুদ্ধ।

খুলনা থেকে ঢাকা অভিমুখী ছেড়ে আসা সুন্দরবন এক্সপ্রেসসহ কয়েকটি ট্রেন নির্ধারিত সময়ে ঢাকায় না পৌঁছানোয় ভোগান্তিতে পড়েন যাত্রীরা। এতে করে ঢাকা থেকে বিভিন্ন গন্তব্যে যাওয়া যাত্রীদেরকেও পড়তে হয় ভোগান্তিতে। নীলসাগর এক্সপ্রেস সকাল ৭টা ১০ মিনিটে ঢাকায় পৌঁছার কথা থাকলেও তা পৌনে ১১টায় পৌঁছায়। আবার দিনাজপুর থেকে ছেড়ে আসা একতা এক্সপ্রেস সকাল ৮টা ১০ মিনিটে কমলাপুরে পৌঁছানোর কথা থাকলেও বেলা ১১টায় এসে পৌঁছায়। একইভাবে রংপুর এক্সপ্রেসও দেরিতে পৌঁছাচ্ছে।

কমলাপুর স্টেশন ম্যানেজার সূত্রে জানা গেছে, যাত্রীদের কারণেই ট্রেন দেরিতে পৌঁছাচ্ছে। ভিড় থাকলে ট্রেন নির্দিষ্ট গতিতে চালানো সম্ভব হয় না। এ কারণে যেসব স্টেশনে ২ মিনিট দাঁড়ানোর কথা সেখানে ১০/১৫ মিনিট লেগে যাচ্ছে।

এদিকে আজ ভোরে থেকে দক্ষিণাঞ্চল থেকে আসা লঞ্চগুলোতে রাজধানীতে ফিরতে শুরু করেছে মানুষ। ফলে ভোর থেকেই যেন সদরঘাটে ঈদ শেষে ফেরা মানুষের ঢল নেমেছে। রাজধানীর গাবতলী, যাত্রাবাড়ী ও সায়েদাবাদ বাস টার্মিনালে দেখা গেছে মানুষের উপচেপড়া ভিড়। ছুটি শেষে ঢাকায় কর্মরত উত্তর, পূর্ব ও দক্ষিণবঙ্গের মানুষদের ঢল নামে বাসস্ট্যান্ডগুলোতে।


বাংলা ইনসাইডার/এসএইচ/জেডএ 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭