ওয়ার্ল্ড ইনসাইড

নিজ দেশের পতাকায় ভুল ট্রাম্পের!

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 26/08/2018


Thumbnail

ভুল করে বসলেন মার্কিন প্রেসিডেন্ট। তাও আবার নিজ দেশের পতাকায়। যুক্তরাষ্ট্রের পতাকার রং মোটামুটি সবার কাছেই চেনা। সেই পতাকা আঁকতে গিয়ে খোদ মার্কিন প্রেসিডেন্টই করে বসলেন ভুল। মার্কিন যুক্তরাষ্ট্রের পতাকার রং কি? লাল সাদা দাগের ওপর নীল রঙের আয়তাকারের পাশে ৫০টি সাদা তারকা।

সম্প্রতি ওহাইওর একটি হাসপাতালে শিশুদের সঙ্গে দেখা করতে যান মার্কিন প্রেসিডেন্ট ও ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প। খেলার ছলে শিশুদের সঙ্গে আঁকতে বসে যান ট্রাম্প। আঁকতে বসেন যুক্তরাষ্ট্রের পতাকা, আর সেখানেই করে ফেললেন এই ভুল। যুক্তরাষ্ট্রের পতাকায় লাল সাদা রঙের পরিবর্তে ভুল করে এঁকে বসেন নীল দাগ। ভুলবশত আবার সেই ছবি টুইটারে শেয়ার করে বসলেই বাঁধে বিপত্তি ।

একজন প্রেসিডেন্ট কি করে পারেন দেশের পতাকায় ভুল করতে! সামাজিক মাধ্যমে নানা রকম আলোচনা ও সমালোচনা শুরু হয় ট্রাম্পকে নিয়ে। যুক্তরাষ্ট্রের চিরচেনা এই পতাকা আঁকায় প্রেসিডেন্টের ভুল যেন মেনে নিতে কষ্ট হচ্ছে নাগরিকদের। নিজ দেশের পতাকার প্রতি মার্কিন প্রেসিডেন্ট অসম্মান করেছেন এমন মন্তব্যও করে বসেছে অনেকে। এর আগেও এক অনুষ্ঠানে জাতীয় সংগীত গাওয়ার সময় এমন সমালোচনার মুখে পড়েন মার্কিন প্রেসিডেন্ট।


বাংলা ইনসাইডার/জেডআই/জেডএ 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭