ইনসাইড ট্রেড

আগাম জামিন পেলেন আমির খসরু

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 27/08/2018


Thumbnail

নাশকতায় উসকানি ও রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগে দুটি মামলায় আগাম জামিন পেয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী। আজ সোমবার বিচারপতি মোহাম্মদ আব্দুল হাফিজ ও বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তীর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

আজ সোমবার সকালে হাইকোর্টে আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে আদালত তা মঞ্জুর করেছে বলে নিশ্চিত করেছেন আমির খসরুর আইনজীবীরা।

নাশকতায় উসকানি ও রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগে ঢাকা ও চট্টগ্রামে দায়ের করা দুই মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীকে আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট।

গত ৪ আগস্ট সামাজিক যোগাযোগ মাধ্যমে আমির খসরু মাহমুদ চৌধুরীর একটি অডিও রেকর্ড ফাঁস হয়। অডিওতে আমির খসরুকে নিরাপদ সড়কের আন্দোলনে ছাত্রদল কর্মীদের ব্যবহারের নির্দেশ দিতে শোনা যায়। এরপর  চট্টগ্রামের কোতয়ালী থানায় নাশকতায় উসকানি ও রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইন (সংশোধিত ২০১৩/৫৭ (২) ধারা) এবং বিশেষ ক্ষমতা আইনের ১৫ (৩) ধারায় তাঁর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। এ ছাড়াও ৬ আগস্ট ঢাকায় আমীর খসরুর বিরুদ্ধে আরেকটি মামলা হয়।


বাংলা ইনসাইডার/এএইচসি/জেডএ 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭