ইনসাইড আর্টিকেল

সবচেয়ে বেশি আয় করা বিশ্বসেরা ১০ তারকা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 27/08/2018


Thumbnail

বিশ্বে অনেক ধনী ব্যক্তি রয়েছেন, তবে বিনোদন জগতের তারকারা কে কত আয় করেন তা নিয়ে ভক্তদের কৌতুহলের শেষ নেই। তাদের উপার্জনের পরিমাণও প্রতি বছর একই রকম নয়। সম্প্রতি মার্কিন সাময়িকী ফোর্বস সবচেয়ে বেশি আয় করা শীর্ষ ১০০ তারকাদের নাম প্রকাশ করেছে। বিশ্বসেরা অভিনেতা থেকে শুরু করে ব্র্যান্ডের নামও উঠে এসেছে এই তালিকায়। আসুন তাহলে জেনে নেই বিশ্বে সবচেয়ে বেশি আয় করা ১০ তারকা সম্পর্কে:

ফ্লয়েড মেওয়েদার

বক্সিংয়ে সবচেয়ে বেশি আয় করার রেকর্ড অর্জন করেছেন মার্কিন বক্সার ফ্লয়েড মেওয়েদার। পেশাদার এই জনপ্রিয় বক্সারের আয় ২৮৫ মিলিয়ন মার্কিন ডলার। গত বছর আইরিশ বক্সার কনর ম্যাকগ্রেগরের বিরুদ্ধে লড়াইয়ে জিতে বড় অংকের আয় হয় তাঁর।

জর্জ ক্লুনি

অভিনেতাদের উপার্জনের দিক থেকে মার্কিন অভিনেতা ও চলচ্চিত্র নির্মাতা জর্জ ক্লুনি বিশ্ব সেরা। ফোর্বস ম্যাগাজিনের হিসেবে তিনবারের গোল্ডেন গ্লোব জয়ী জর্জ ক্লুনির উপার্জনের পরিমাণ ২৩৯ মিলিয়ন মার্কিন ডলার।

কাইলি জেনার

ফ্যাশন গুরু হিসেবে খ্যাত কার্দাশিয়ান বোনদের মধ্যে সর্বকনিষ্ঠ কাইলি জেনার আয়ের দিক থেকে রয়েছেন তৃতীয় স্থানে। সম্প্রতি একটি বৃহৎ প্রসাধণ কোম্পানি প্রতিষ্ঠার পর তাঁর আয় বেড়ে দাঁড়ায় ১৬৬ মার্কিন ডলারে।

জুডি শেইন্ডলিন

বিশিষ্ট মার্কিন আইনজীবী, টেলিভিশন ব্যাক্তিত্ব ও লেখক জুডি শেইন্ডলিন রয়েছে চতুর্থ স্থানে। ৭৫ বছর বয়সী মিস শেইন্ডলিন এর আয়ের পরিমাণ ১৪৭ মিলিয়ন মার্কিন ডলার। ২০১৭ সালে তাঁর লাইব্রেরির মালিকানা ১০০ মিলিয়ন ডলারে ব্রিক্রি করে দিরে তাঁর উপার্জনের পরিমাণ উপরে চলে আসে।

ডোয়াইন জনসন

রেসলার থেকে অভিনেতা হওয়া ডুয়েইন জনসন সবার কাছে পরিচিত ‘রক’ নামে। ৪৬ বছর বয়সী এ অভিনেতার উপার্জনের পরিমাণ ১২৪ মিলিয়ন মার্কিন ডলার। আর এতেই তিনি উঠে এসেছেন পঞ্চম অবস্থানে।

‘ইউ টু’ ব্যান্ড

আইরিশ রক ব্যান্ড দল ‘ইউ টু’ তাদের প্রতিষ্ঠার ৩০ বছর উপলক্ষ্যে ইউরোপ, ল্যাটিন আমেরিকা ও উত্তর আমেরিকায় ৫১টি কনসার্টের আয়োজন করেছিল। ‘দ্য জশুয়া ট্রি ট্যুর-২০১৭’ নামে তাদের একটি অ্যালবামও বের হয়েছিল। এতে তাদের মোট উপার্জনের পরিমাণ দাঁড়ায় ১১৮ মিলিয়ন ডলার।

কোল্ডপ্লে

ব্রিটিশ ব্যান্ড দল কোল্ডপ্লে গত বছর পাঁচটি মহাদেশে কনসার্ট ও গানের অ্যালবাম বের করে উপার্জনের পরিমাণ বাড়িয়ে ফেলেছে। আর এতেই বিনোদন জগতে তাদের অবস্থান দাঁড়িয়েছে সাত নম্বরে। কোল্ডপ্লে ব্যান্ড দলের আর্থিক উপার্জনের পরিমাণ ১১৫ মিলিয়ন মার্কিন ডলারেরও বেশি।

লিওনেল মেসি

আর্জেন্টিনার ফুটবল সুপারস্টার লিওনেল মেসি বর্তমান বিশ্বে সবচেয়ে দামি ফুটবলার। তাঁর ক্লাব বার্সেলোনার সাথে চুক্তির মেয়াদ বাড়ায় আয় বেড়েছে এই আর্জেন্টাইন ফুটবলারের। মেসির আয়ের পরিমাণ ১১১ মার্কিন ডলার।

এড শিরান

বিশ্বের সবচেয়ে বেশি অর্থ উপার্জনকারী সোলো গায়কের মধ্যে ইংরেজ গায়ক এড শিরানের অবস্থান শীর্ষে। ২৭ বছর বয়সী শিরানের ‘শেইপ অফ ইউ’ গানটি ২০১৭ সালে সবচেয়ে বেশি শ্রোতা জনপ্রিয়তা পায়।

ক্রিস্টিয়ানো রোনালদো

ফুটবল সেরা ক্রিস্টিয়ানো রোনালডো এ বছর পঞ্চম বারের মতো ব্যালন ডি’অর পুরষ্কার জিতেছেন। উপার্জনের দিক থেকে বিশ্বসেরা এই ফুটবল ফোর্বস ম্যাগাজিনের তালিকায় রয়েছেন দশম অবস্থানে। এবারের বিশ্বকাপে সর্বাধিক গোলদাতাদের মধ্যেও তিনি ছিলেন অন্যতম।


বাংলা ইনসাইডার/জেডআই/জেডএ 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭