ইনসাইড বাংলাদেশ

স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাওয়ের ঘোষণা সাংবাদিকদের

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 28/08/2018


Thumbnail

নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন চলাকালীন দায়িত্ব পালনকালে সাংবাদিকদের ওপর হামলাকারী দুর্বৃত্তদের গ্রেপ্তারের দাবিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাও ঘোষণা দিয়েছেন সাংবাদিকরা। এজন্য জাতীয় প্রেস ক্লাবের সামনে অবস্থান নিয়েছেন অনেক সাংবাদিক।

আজ মঙ্গলবার দুপুর ১২টার দিকে জাতীয় প্রেস ক্লাব চত্বরে সাংবাদিকদের এই কর্মসূচি শুরু হয়। এখান থেকেই তারা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সামনে অবস্থান নেন।

সাংবাদিক নেতারা এখন প্রেস ক্লাবের সামনে অবস্থান নিয়ে বক্তব্য রাখছেন। তারা বলেন, সাংবাদিকদের ওপর হামলার পর তিন সপ্তাহেরও বেশি সময় পেরিয়ে গেলেও পুলিশ এখনও কাউকেই গ্রেপ্তার করতে পারেনি। অবিলম্বে সাংবাদিক নির্যাতনকারীদের গ্রেপ্তার করে শাস্তির আওতায় নিয়ে আনার দাবি জানান তারা। যতদিন হামলাকারী দুর্বৃত্তদের গ্রেপ্তার করা হবে না, ততদিন লাগাতার আন্দোলন-সংগ্রাম চালিয়ে যাওয়ার ঘোষণা দেন তারা।

এর আগে, ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) গত ৯ আগস্ট এক বিক্ষোভ সমাবেশ থেকে হামলাকারীদের চিহ্নিত করতে ১১ আগস্ট পর্যন্ত সময় বেঁধে দেয়। এর মধ্যে হামলাকারীরা চিহ্নিত না হলে গোটা সাংবাদিক সমাজ বৃহত্তর আন্দোলনে যাওয়ার হুঁশিয়ারিও দেন তারা।

গত ৯ আগস্ট সচিবালয়ে বিএফইউজে ও ডিইউজে নেতাদের সঙ্গে এক বৈঠকে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুও বলেন, ১১ আগস্টের মধ্যেই সাংবাদিকদের ওপর হামলায় জড়িতদের গ্রেপ্তার করা হবে। যদিও সাংবাদিকদের ওপর হামলাকারীদের গ্রেপ্তারে দৃশ্যমান কোনো পদক্ষেপ এখনও পর্যন্ত চোখে পড়েনি।


বাংলা ইনসাইডার/বিকে/জেডএ 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭